ধর্ম সংসদে নাথুরাম স্তুতি, গান্ধী অবমাননা - প্রতিবাদে মঞ্চ ত্যাগ মহন্ত রামসুন্দর দাসের

মহাত্মা গান্ধীকে অপমান করে নাথুরাম গডসের প্রশংসা করায় মহারাষ্ট্রের এক হিন্দুত্ববাদী নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হলো‌। নেতার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়ের করার দাবি তুলেছে কংগ্রেস।
কালীচরণ মহারাজ
কালীচরণ মহারাজছবি সংগৃহীত

মহাত্মা গান্ধীকে অপমান করে নাথুরাম গডসের প্রশংসা করায় মহারাষ্ট্রের এক হিন্দুত্ববাদী নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হলো‌। রবিবার ছত্তিশগড়ের রায়পুরে হওয়া একটি ধর্ম সংসদে বিতর্কিত মন্তব্যটি করেছেন সন্ত কালীচরণ মহারাজ। ইসলাম ধর্মের‌ বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্য করেছেন তিনি। রায়পুরের টিকরাপাড়া থানায় ভারতীয় দন্ডবিধির ৫০৫(২), ২৯৪ ধারায় মামলা দায়ের হয়েছে হিন্দু নেতার বিরুদ্ধে।

প্রাক্তন মেয়র প্রমোদ দুবের অভিযোগের ভিত্তিতে কালীচরণ মহারাজের বিরুদ্ধে ধর্মীয় সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ছড়ানোর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে কালীচরণ মহারাজকে‌ বলতে দেখা গেছে, "মোহনদাস করমচাঁদ গান্ধী দেশকে ধ্বংস করেছেন। নাথুরাম গডসেকে অভিবাদন, যিনি গান্ধীকে হত‍্যা করেছিলেন।" তিনি আরও বলেন, রাজনীতির মাধ্যমে দেশকে দখল করতে চাইছে মুসলিমরা।‌ হিন্দু ধর্মকে রক্ষা করতে আমাদেরও একজন কট্টর হিন্দু নেতা নির্বাচন করা উচিত।

এই মন্তব্য করার সময় মঞ্চেই উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান উৎসাহদাতা মহন্ত রামসুন্দর দাস। তিনি কালীচরণ মহারাজের এই মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তৎক্ষণাৎ মঞ্চ ছাড়েন। তিনি বলেন, "এই মঞ্চ থেকে মহাত্মা গান্ধীকে গালাগালি দেওয়া হয়েছে। আমি এর তীব্র বিরোধিতা করছি। ধর্ম সংসদের মতো প্ল‍্যাটফর্মে এমন ঘটনা ঘটা উচিত নয়। আমি সংগঠককে জিজ্ঞেস করতে চাই, এইধরণের শব্দ যখন ব‍্যবহার করা হচ্ছিল, তখন আপনারা আপত্তি তোলেননি কেন? এই দেশে ৩০ কোটি মুসলমান, ১৫ কোটি খ্রিস্টান বসবাস করে, আপনি বললেই এটা 'হিন্দু রাষ্ট্র' হয়ে যাবে নাকি? আমি আর এই অনুষ্ঠানে থাকবো না।" এরপরই মঞ্চ ছেড়ে বেরিয়ে যান তিনি।

রাজ‍্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের এই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল।‌ কিন্তু এই ঘটনার পর যোগ দিতে অস্বীকার করেন তিনি। রাজ‍্যে ক্ষমতাসীন কংগ্রেসের তরফ থেকে কালীচরণ মহারাজের বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়ের করার দাবি তোলা হয়েছে।

কালীচরণ মহারাজ
মুসলিম গণহত্যার ডাক - ব্যবস্থা নেবার দাবিতে প্রধান বিচারপতিকে চিঠি ৭৬ শীর্ষ আইনজীবীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in