Farm Laws: কৃষকদের সাহসী সংগ্রামের জন্যই মোদীকে তিন কালো কৃষি আইন বাতিল করতে হচ্ছে - ইয়েচুরি

“আমাদের কৃষকদের এবং তাঁদের সাহসী সংগ্রামকে স্যালুট” – শুক্রবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৩ কৃষি আইন বাতিল হবে ঘোষণার পর একথা জানিয়েছেন CPIM সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি
Farm Laws: কৃষকদের সাহসী সংগ্রামের জন্যই মোদীকে তিন কালো কৃষি আইন বাতিল করতে হচ্ছে - ইয়েচুরি
সীতারাম ইয়েচুরিফাইল ছবি, নিজস্ব চিত্র

“আমাদের কৃষকদের এবং তাঁদের সাহসী সংগ্রামকে স্যালুট” – শুক্রবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন কৃষি আইন বাতিল করা হবে বলে ঘোষণা করার পর এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

শুক্রবার সকালে করা এক ট্যুইটে ইয়েচুরি জানান, কৃষকদের সাহসী সংগ্রামের জন্যই মোদীকে তিনটি কালো কৃষি আইন বাতিল করতে হচ্ছে। “এই সংগ্রামে প্রাণ হারিয়েছেন এমন ৭৫০ জনেরও বেশি কৃষকের আত্মত্যাগের কথা আমাদের ভুললে চলবে না। তারা আমাদের শহীদ।”

অন্য এক ট্যুইট বার্তায় ইয়েচুরি বলেন, মিথ্যা মামলার মাধ্যমে সরকার ও সরকারি বিভিন্ন সংস্থা যাদের লক্ষ্যবস্তু করেছে তাদের ন্যায়বিচারের দাবিতে আন্দোলন অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীকে অবশ্যই তার সহযোগী ব্যবসায়িক অংশীদারদের সুবিধার জন্য কৃষি আইনের স্বৈরাচারী পদক্ষেপের কারণে উদ্ভূত পরিস্থিতি এবং সমস্যার জন্য ক্ষমা চাইতে হবে।

এদিন ইয়েচুরি দাবি জানিয়েছেন, কালো কৃষি আইন প্রত্যাহার করার সময় সংসদকে অবশ্যই ন্যূনতম সহায়ক মূল্যে বিক্রির আইনি অধিকার তৈরি করতে হবে।

এদিন সিপিআইএম-এর পক্ষ থেকে এক ট্যুইট বার্তায় আন্দোলনরত কৃষকদের অভিনন্দন জানানো হয়েছে। ওই ট্যুইটে বলা হয়েছে – সংযুক্ত কিষাণ মোর্চা এবং আন্দোলনরত লক্ষ লক্ষ কৃষককে উষ্ণ অভিনন্দন জানাচ্ছে CPIM। সংযুক্ত কিষাণ মোর্চার নেতৃত্বে ঐক্যবদ্ধ কিষাণ আন্দোলনের বিশাল বিজয়। মোদি সরকারের প্রতিটি নোংরা কৌশল পরাজিত হয়েছে। স্বৈরতান্ত্রিক শাসন ৩ টি কালো কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছে।

সীতারাম ইয়েচুরি
Farm Law: চাপের মুখে পিছু হটলেন মোদী, উত্তরপ্রদেশ সহ ৫ রাজ্যের ভোটের আগে কৃষি আইন বাতিলের ঘোষণা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in