Crypto: দেউলিয়া ঘোষণার আবেদন 3AC-র - সব লেনদেন, কেনাবেচা বন্ধ করল ক্রিপ্টো ব্রোকার ভয়েজার

শীর্ষস্থানীয় ক্রিপ্টো হেজ ফান্ড থ্রি অ্যারোস ক্যাপিটাল (3AC) মার্কিন যুক্তরাষ্ট্রে দেউলিয়া ঘোষণার আবেদন জমা দেবার পরেই ভয়েজার এই সিদ্ধান্ত নেয়। মার্কিন এই সংস্থায় বড় বিনিয়োগ আছে ভয়েজারের।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

ক্রিপ্টোকারেন্সি ব্রোকার ভয়েজার ডিজিটাল (VYGVF) সমস্ত ট্রেডিং, আমানত জমা দেওয়া, তুলে নেওয়া এবং লয়্যালটি রিওয়ার্ড স্থগিত করেছে। শীর্ষস্থানীয় ক্রিপ্টো হেজ ফান্ড থ্রি অ্যারোস ক্যাপিটাল (3AC) মার্কিন যুক্তরাষ্ট্রে দেউলিয়া ঘোষণার আবেদন জমা দেবার পরেই ভয়েজার এই সিদ্ধান্ত নিয়েছে। উল্লেখযোগ্যভাবে মার্কিন এই সংস্থায় বড় বিনিয়োগ আছে ভয়েজারের।

ভয়েজার এক বিবৃতিতে জানিয়েছে, থ্রী অ্যারোস ক্যাপিটালে তাদের উল্লেখযোগ্য বিনিয়োগ আছে এবং সিঙ্গাপুর-ভিত্তিক হেজ ফান্ড তার ১৫,২৫০ BTC ($২৯৪ মিলিয়ন) এবং $৩৫০ মিলিয়ন USDC ঋণের অর্থ ফিরিয়ে দিতে ব্যর্থ হয়েছে।

ভয়েজারের সিইও স্টিফেন এহরলিচ বলেছেন, "এটি একটি অত্যন্ত কঠিন সিদ্ধান্ত হলেও আমরা বিশ্বাস করি যে বর্তমান বাজারের অবস্থা অনুযায়ী এটি সঠিক সিদ্ধান্ত।"

তিনি আরও জানিয়েছেন, "এই সিদ্ধান্ত আমাদের তৈরি করা ভয়েজার প্ল্যাটফর্মের মান সংরক্ষণ করবে এবং বিভিন্ন আগ্রহী পক্ষের সাথে কৌশলগত বিকল্পগুলি খোঁজার জন্য আমাদের অতিরিক্ত সময় দেবে। আমরা উপযুক্ত সময়ে অতিরিক্ত তথ্য সরবরাহ করব।" এই ঘোষণার পরেই ভয়েজারের শেয়ারের দাম ২৬ শতাংশের বেশি কমেছে।

ভয়েজার জানিয়েছে, ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জে আদালতের নির্দেশিত লিকুইডেশন প্রক্রিয়া সহ থ্রী অ্যারোস ক্যাপিটাল থেকে পুনরুদ্ধারের জন্য সমস্ত পদ্ধতি সক্রিয়ভাবে অনুসরণ করছে।

সাম্প্রতিক সময়ে অর্থনৈতিক মন্দার কারণে বিটকয়েন এবং ইথেরিয়ামের মতো জনপ্রিয় ক্রিপ্টো টোকেনগুলি তাদের রেকর্ড উচ্চতা থেকে প্রায় ৭০ শতাংশ কমে গেছে।

সিঙ্গাপুর মনিটারি অথরিটি গত সপ্তাহে থ্রী অ্যারোস ক্যাপিটালকে মিথ্যা তথ্য প্রদান এবং ম্যানেজমেন্ট থ্রেশহোল্ডের অধীনে সম্পদ লঙ্ঘনের জন্য তিরস্কার করে।

মেগা ফান্ড থ্রী অ্যারোস ক্যাপিটাল ক্রেডিট সুইস ট্রেডারস ঝু সু এবং কাইল ডেভিস দ্বারা প্রতিষ্ঠিত এবং আনুমানিক $১০ বিলিয়ন সম্পদের অধিকারী।

ছবি প্রতীকী
Bitcoin: বিশ্বের প্রথম দেশ হিসেবে বিটকয়েনকে সরকারি মুদ্রার স্বীকৃতি দিলো এল সালভাদোর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in