ছবি প্রতীকী
ছবি প্রতীকী ফাইল ছবি সংগৃহীত

Rajasthan Assembly Polls: শ্রীগঙ্গানগর জেলায় ৩৩৪ জন শতবর্ষী ভোটার, সর্বজ্যেষ্ঠ ১২৪ বছরের বিট্টু

People's Reporter: রাজস্থানের শ্রীগঙ্গানগর জেলার ৬টি বিধানসভা কেন্দ্রে ৩৩৪ জন ভোটদাতার বয়স ১০০ বছর বা তার বেশি। আসন্ন বিধানসভা নির্বাচনে এঁরা প্রত্যেকেই নিজেদের নাগরিক অধিকার প্রয়োগ করবেন।

আশ্চর্য হলেও সত্যি। আসন্ন রাজস্থান বিধানসভা নির্বাচনে শ্রী গঙ্গানগর জেলায় ভোট দেবেন ৩৩৪ জন শতবর্ষী। আগামী ২৫ নভেম্বর রাজস্থান বিধানসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন আধিকারিকদের সূত্রে জানা গেছে এবারের নির্বাচনে ভোটদান করবেন ১২৪ বছরের বিট্টু এবং ১২৩ বছর বয়সী বীরপাল কাউর। তাঁরাই এবারের নির্বাচনে সর্বজ্যেষ্ঠ ভোটদাতা।

রাজস্থানের শ্রী গঙ্গানগর জেলার ৬টি বিধানসভা কেন্দ্রে ৩৩৪ জন এমন ভোটদাতা আছেন যাদের বয়স ১০০ বছর বা তার বেশি। আসন্ন বিধানসভা নির্বাচনে এঁরা প্রত্যেকেই নিজেদের নাগরিক অধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

এঁদের মধ্যে সর্বাধিক বয়সের অধিকারী বিট্টু (১২৪) এবং বীরপাল কাউর (১২৩) রাজস্থানের প্রথম বিধানসভা নির্বাচন থেকেই ভোট দিয়ে আসছেন।

শুধুমাত্র শ্রীগঙ্গানগর কেন্দ্রেই শতবর্ষী ভোটদাতার সংখ্যা ৩২। যার মধ্যে সুধীর কুমার নামক এক ব্যক্তির বয়স ১২২। এই কেন্দ্রেই তিনিই সর্বাধিক বয়সের অধিকারী। এছাড়াও পার্শ্ববর্তী গ্রামের এক ভোটারের বয়স ১১৭। এই কেন্দ্রেই মঙ্গল যাদব এবং রাজেন্দ্র কাউরের বয়স ১১১ বছর।

শ্রীগঙ্গানগরের অনুপগড় বিধানসভা কেন্দ্রে শতবর্ষী ভোটারের সংখ্যা ৭৪ জন। জানা গেছে এঁরা সকলেই আসন্ন বিধানসভা নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। এই কেন্দ্রেই ভোটার বিট্টু (১২৪) ও বীরপাল কাউর (১২৩)।

নির্বাচন কমিশনের তথ্য অনুসারে শ্রী গঙ্গানগরে শতবর্ষী ভোটারের সংখ্যা ৩২, সাদুলশহর কেন্দ্রে শতবর্ষী ভোটারের সংখ্যা ৬৫, করণপুর কেন্দ্রে শতবর্ষী ভোটারের সংখ্যা ২৪, রাই সিং নগর কেন্দ্রে শতবর্ষী ভোটারের সংখ্যা ১০৫ এবং অনুপগড় কেন্দ্রে শতবর্ষী ভোটারের সংখ্যা ৭৪ জন।  

ছবি প্রতীকী
বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন, স্লোগান! ২০০ মহিলার বিরুদ্ধে ‘দাঙ্গা’ মামলা যোগীর পুলিশের
ছবি প্রতীকী
সুয়ো মোটো কেস, বিশেষ বেঞ্চ গঠন: MP/MLA-দের বিরুদ্ধে মামলা নিয়ে হাইকোর্টগুলিকে নির্দেশ শীর্ষ আদালতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in