Vodafone Idea: এয়ারটেলের পথে হেঁটে প্রিপেড পরিষেবার খরচ বাড়ছে ভোডাফোনেও

আগামী ২৫ নভেম্বর থেকে নতুন এই হার কার্যকরী হবে। গতকালই প্রিপেড পরিষেবার চার্জ ২০ শতাংশ বাড়ানোর কথা ঘোষণা করেছিলো এয়ারটেল। আগামী ২৬ নভেম্বর থেকে তা চালু হবার কথা।
Vodafone Idea: এয়ারটেলের পথে হেঁটে প্রিপেড পরিষেবার খরচ বাড়ছে ভোডাফোনেও
ছবি প্রতীকীফাইল ছবি মোবাইল ওয়ার্ল্ডের সৌজন্যে

এয়ারটেলের পথে হেঁটে নিজেদের প্রিপেড চার্জ প্রায় ২৫ শতাংশ বাড়াতে চলেছে ভোডাফোন আইডিয়া বা ভিআই। আগামী ২৫ নভেম্বর থেকে নতুন এই হার কার্যকরী হবে। গতকালই প্রিপেড পরিষেবার চার্জ ২০ শতাংশ বাড়ানোর কথা ঘোষণা করেছিলো এয়ারটেল। আগামী ২৬ নভেম্বর থেকে তা চালু হবার কথা।

সূত্র অনুসারে, দাম বাড়ালেও এয়ারটেলের থেকে সস্তাই থাকছে ভোডাফোনের প্রিপেড পরিষেবার চার্জ। যদিও কিছু প্ল্যান-এর মূল্য একই দাঁড়াবে। উদাহরণ হিসেবে ২৮ দিনের জন্য ৭৯ টাকা প্ল্যানের দাম বেড়ে দাঁড়াবে ৯৯ টাকা। যাতে ২৮ দিন এসটিডি এবং লোকাল কল এবং ২০০ এমবি ডেটা পাওয়া যাবে।

ভিআইতে ২,৩৯৯ টাকার যে প্ল্যান ছিলো তা বেড়ে দাঁড়াবে ২,৮৯৯ টাকা। যা এয়ারটেলের থেকে ১০০ টাকা কম। বাৎসরিক এই অফারে আনলিমিটেড লোকাল, এসটিডি, রোমিং কল ছাড়াও প্রতিদিন ১.৫ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০ এসএমএস।

প্রসঙ্গত, সোমবার দাম বাড়ার ঘোষণা করেছে এয়ারটেল প্রিপেড। এক বিবৃতিতে গতকাল ভারতী এয়ারটেলের পক্ষ থেকে জানানো হয়, ভারতী এয়ারটেল সংস্থা সবসময় মোবাইল ‘অ্যাভারেজ রেভিনিউ পার ইউজার’ (এআরপিইউ) ২০০ টাকা থেকে ৩০০ টাকার মধ্যে রাখার চেষ্টা করেছে। যাতে মূলধনের ওপর যুক্তিসঙ্গত রিটার্ন পাওয়া যায় এবং সুস্থ ব্যবসায়িক মডেলের জন্য এটি গুরুত্বপূর্ণ।

ভোডাফোনের নতুন টারিফ
ভোডাফোনের নতুন টারিফছবি ভিআই অফিসিয়াল ওয়েবসাইটের সৌজন্যে
ছবি প্রতীকী
Bharti Airtel: প্রায় ২০% শুল্ক বাড়ছে এয়ারটেল প্রিপেডের, ২৬ নভেম্বর থেকে কার্যকর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in