Vande Bharat Express: ফের গোরুর ধাক্কা বন্দে ভারত এক্সপ্রেসে! প্রশ্নের মুখে রেল কর্তৃপক্ষ
ফাইল ছবি

Vande Bharat Express: ফের গোরুর ধাক্কা বন্দে ভারত এক্সপ্রেসে! প্রশ্নের মুখে রেল কর্তৃপক্ষ

দুর্ঘটনাটি ঘটে মূলত গুজরাটের উদভাদা ও ভাপি স্টেশনের মাঝে ৮৭ নম্বর গেটের কাছে। বৃহস্পতিবার সন্ধ্যেবেলা হঠাৎ রেল লাইনের মাঝে একটি গোরু চলে আসে। যার ফলেই দুর্ঘটনাটি ঘটে।

ফের দুর্ঘটনার কবলে বন্দে ভারত এক্সপ্রেস। মুম্বাই থেকে গুজরাটের গান্ধীনগরের মাঝেই গোরুর সাথে ধাক্কা লাগে ট্রেনের। ক্ষতিগ্রস্ত ট্রেনের সামনের অংশ। বার বার গবাদি পশু রেল লাইনের মাঝে চলে আসায় বেশ চিন্তায় রয়েছে পশ্চিম রেলওয়ে কর্তৃপক্ষ।

দুর্ঘটনাটি ঘটে মূলত গুজরাটের উদভাদা ও ভাপি স্টেশনের মাঝে ৮৭ নম্বর গেটের কাছে। বৃহস্পতিবার সন্ধ্যেবেলা হঠাৎ রেল লাইনের মাঝে একটি গোরু চলে আসে। যার ফলেই দুর্ঘটনাটি ঘটে। পশ্চিম রেলওয়ের পাবলিক রিলেশনের মুখ্য আধিকারিক সুমিত ঠাকুর বলেন, তেমন উদ্বগের কিছু নয়। ট্রেনের সামনের অংশে সামান্য ক্ষতি হয়েছে। তা সারিয়ে নেওয়া হবে।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর গুজরাটের ভাটবা ও মণিনগর স্টেশনের মাঝখানে মোষের সাথে ধাক্কা লাগে বন্দে ভারত এক্সপ্রেসের। খুলে যায় ট্রেনের সামনে ফাইবার নির্মিত একাংশ। ঠিক পরের দিন অর্থাৎ ৭ অক্টোবর গুজরাটের আনন্দ জেলায় গোরুর সাথে ধাক্কা লেগেছিল বন্দে ভারত এক্সপ্রেসের। গোরুর ধাক্কায় ট্রেনের সামনের অংশ দুমড়ে যায়।

আবার ২৯ অক্টোবর গান্ধীনগর যাওয়ার পথে অতুল স্টেশনের কাছে রেল লাইনের মাঝে একটি ষাঁড় চলে আসায় ধাক্কা লাগে ট্রেনের সাথে। ট্রেনের সাথে ধাক্কা লাগায় ষাঁড়টি ছিটকে যায়। আর বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশটি ভেঙে যায়। বাকি অংশে কোনো ক্ষতি হয়নি। প্রায় ১৫ মিনিট ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছিল।

ঘন ঘন দুর্ঘটনার কবলে পড়ায় আতঙ্ক সৃষ্টি হয়েছে যাত্রীদের মধ্যে। তাঁরা মনে করেছেন আপাতত বড়ো কোনো ক্ষতি না হলেও ভবিষ্যতে হতেও পারে। যাত্রী নিরাপত্তা, ট্রেনের যন্ত্রাংশের গুণমান ও পরিষেবা নিয়ে একাধিকবার সমালোচনার মুখে পড়ছে রেল কর্তৃপক্ষ সহ কেন্দ্রীয় সরকার।

Vande Bharat Express: ফের গোরুর ধাক্কা বন্দে ভারত এক্সপ্রেসে! প্রশ্নের মুখে রেল কর্তৃপক্ষ
'নকল ঘি' বিক্রি করছে পতঞ্জলি, রামদেবকে তীব্র আক্রমণ BJP সাংসদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in