আর ছাঁটাই নয়, এবার Twitter-এ কর্মী নিয়োগের পথে এলন মাস্ক

মার্কিন সংবাদমাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, কর্মীদের সাথে হওয়া বৈঠকে মাস্ক দাবি করেছেন, টুইটার এখন ইঞ্জিনিয়ারিং এবং মার্কেটিং বিভাগে নিয়োগ করছে। তিনি কর্মীদের সম্ভাব্য প্রার্থীদের সুপারিশ করতেও বলেছেন।
এলন মাস্ক
এলন মাস্কগ্রাফিক্স সুমিত্রা নন্দন

টুইটারের (Twitter) অধিগ্রহণের মাত্র তিন সপ্তাহ হয়েছে। এরই মধ্যে সংস্থার ৭,৫০০ কর্মচারীর মধ্যে প্রায় দুই-তৃতীয়াংশকে ছাঁটাই করেছেন এলন মাস্ক (Elon Musk)। তবে আর ছাঁটাই নয়। এবার কোম্পানিতে নিয়োগ হবে বলে জানা গেছে।

মার্কিন সংবাদ মাধ্যম দ্য ভার্জ (The Verge) জানিয়েছে, কর্মীদের সাথে হওয়া এক বৈঠকে মাস্ক দাবি করেছেন যে, টুইটার এখন ইঞ্জিনিয়ারিং এবং মার্কেটিং বিভাগে নিয়োগ করছে। তিনি কর্মীদের সম্ভাব্য প্রার্থীদের সুপারিশ করতেও বলেছেন।

তবে জানা যাচ্ছে, মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার এনিয়ে কোনও বিজ্ঞাপন দেয়নি নিজেদের ওয়েবসাইটে। এমনকি, ইঞ্জিনিয়ারিং (engineering) এবং মার্কেটিং (sales) -এর কোন বিভাগে নিয়োগ করা হচ্ছে সেকথাও স্পষ্ট ভাবে উল্লেখ করেননি তিনি।

শুধু মাস্কের উদ্ধৃতি তুলে ধরে দ্য ভার্জ তাদের রিপোর্টে জানিয়েছে, 'সমালোচনামূলক এই নিয়োগের ক্ষেত্রে আমি বলব, যারা দুর্দান্তভাবে কোডিং (সফ্টওয়্যার) লিখতে পারে তারাই সর্বোচ্চ অগ্রাধিকার পাবে।'

টুইটারের সিইও (CEO) আরও জানিয়েছেন, টেক্সাসে কোম্পানির সদর দফতর রাখার 'কোনও পরিকল্পনা' নেই। টেসলার (Tesla) ক্ষেত্রে যেমনটি তিনি করেছেন, টুইটারের ক্ষেত্রে তেমনটাই হতে পারে বলে মনে করা হচ্ছে। আর, তা হলে টেক্সাস এবং ক্যালিফোর্নিয়ায় কোম্পানির 'দ্বৈত-সদর দপ্তর' হতে পারে।

কর্মীদের মাস্ক বলেন, 'আমরা যদি সদর দফতর টেক্সাসে স্থানান্তর করতে চাই, তবে একটি ধারণা তৈরি হবে যে, টুইটার বামপন্থী থেকে দক্ষিণপন্থী হয়ে গেছে, যা আসলে বাস্তব নয়।'

তিনি বলেন, 'এটি টুইটারের দক্ষিণপন্থী অবস্থান নয়, এটি টুইটারের মধ্যপন্থী অবস্থান।'

এলন মাস্ক
Lay Off: ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত গুগলের মূল সংস্থা অ্যালফাবেটের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in