এবার ষাঁড়ের ধাক্কায় বিপর্যস্ত বন্দে ভারত এক্সপ্রেস, যাত্রী নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

ট্রেনের সাথে ধাক্কা লাগায় ষাঁড়টি ছিটকে যায়। আর বন্দে ভারত এক্সপ্রেসের মুখের অংশটি ভেঙে যায়। বাকি অংশে কোনো ক্ষতি হয়নি।
প্রতীকী ছবি
প্রতীকী ছবিছবি - ট্যুইটার

ফের দুর্ঘটনার কবলে বন্দে ভারত এক্সপ্রেস। ষাঁড়ের সাথে ধাক্কা লাগায় খুলে গেল ট্রেনের সামনের অংশ। চলতি মাসে এই নিয়ে তিনবার এমন খবর সামনে আসল। যা নিয়ে বেশ চিন্তিত ভারতীয় রেল সহ যাত্রীরাও।

শনিবার মুম্বাই থেকে গুজরাটের গান্ধীনগরের উদ্দেশ্যে রওনা দিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি। অতুল স্টেশনের কাছে ঘটনাটি ঘটে। রেল লাইনের মাঝে একটি ষাঁড় চলে আসায় ধাক্কা লাগে ট্রেনের সাথে। রেলমন্ত্রক সূত্রে খবর, ট্রেনের সাথে ধাক্কা লাগায় ষাঁড়টি ছিটকে যায়। আর বন্দে ভারত এক্সপ্রেসের সামনের অংশটি ভেঙে যায়। বাকি অংশে কোনো ক্ষতি হয়নি। প্রায় ১৫ মিনিট ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

অক্টোবর মাসে আপাতত ৩ বার দুর্ঘটনার কবলে পড়েছে ট্রেনটি। এর আগে ৬ অক্টোবর গুজরাটের ভাটবা ও মণিনগর স্টেশনের মাঝখানে একপাল মোষ আসায় ট্রেনের সাথে সংঘর্ষ হয়। যার জেরে ইঞ্জিনই বিকল হয়ে যায় ট্রেনের। তবে বড়সড় কোনও ক্ষতি হয়নি। ট্রেনের সামনের অংশটি ফাইবারের তৈরি। সেই জন্যই ধাক্কা লাগায় সাথে সাথে খুলে যায়।

আবার ৭ অক্টোবর গুজরাটের আনন্দ জেলায় গোরুর সাথে ধাক্কা লাগে বন্দে ভারত এক্সপ্রেসের। রেল আধিকারিক জানিয়েছিল গোরুর ধাক্কায় ট্রেনের সামনের অংশ দুমড়ে যায়। বার বার রেল লাইনের মাঝে এই ভাবে পশু চলে আসায় পরিষেবা ব্যাহত হচ্ছে। রেলযাত্রীরাও ট্রেনে উঠতে ভয় পাচ্ছেন। তবে রেলমন্ত্রক সূত্রে জানানো হচ্ছে, এই সমস্যা যাতে ভবিষ্যতে না হয় তার দিকে লক্ষ্য রাখা হবে।

প্রতীকী ছবি
Lay Off: টুইটার অধিগ্রহণের পরেই কর্মী ছাঁটাই এলন মাস্কের, বাদ পড়লেন CEO পরাগ আগারওয়াল!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in