Lay Off: টুইটার অধিগ্রহণের পরেই কর্মী ছাঁটাই এলন মাস্কের, বাদ পড়লেন CEO পরাগ আগারওয়াল!

টুইটারের সিইও পরাগ আগরওয়াল ও সংস্থার চিফ ফিনান্সিয়াল অফিসার নেড সেগাল, সংস্থার প্রধান আইনি প্রধান বিজয়া গাড্ডে, পরামর্শদাতা শন এজেট সকলেই বৃহস্পতিবার সানফ্রান্সিসকোয় টুইটারের সদর দফতর ছেড়েছেন।
পরাগ আগারওয়াল এবং ইলন মাস্ক
পরাগ আগারওয়াল এবং ইলন মাস্ক

প্রায় ৪ হাজার ৪০০ কোটি ডলার খরচ করে টুইটার (Twitter) অধিগ্রহণ করেছেন ধনকুবের এলন মাস্ক (Elon Musk)। আর, তারপরেই সংস্থার শীর্ষ আধিকারিকদের ছাঁটাই করেছেন তিনি। মার্কিন সংবাদ মাধ্যম সূত্রে খবর, টুইটারের সিইও পরাগ আগরওয়াল (CEO Parag Agrawal) ও সংস্থার চিফ ফিনান্সিয়াল অফিসার নেড সেগালকে (CFO Ned Segal) ছাঁটাই করা হয়েছে।

শুধু তাই নয়, সংস্থার প্রধান আইনি প্রধান (পলিসি ও ট্রাস্ট) বিজয়া গাড্ডে (Vijaya Gadde), টুইটারের পরামর্শদাতা শন এজেট (Sean Edgett) সকলেই বৃহস্পতিবার সানফ্রান্সিসকোয় টুইটারের সদর দফতর ছেড়েছেন।

জানা যাচ্ছে, প্রায় এক দশক ধরে টুইটারের প্রধান পরামর্শদাতা (General Counsel) ছিলেন শন এজেট। ২০১২ সালে টুইটারে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু, এলন মাস্কের টুইটার অধিগ্রহণের পরে তাঁকে টুইটারের সদর দফতর ছাড়তে হয়েছে।

গত শুক্রবার (২১ অক্টোবর), মার্কিন সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান (The Guardian)-এর এক প্রতিবেদনে দাবি করা হয়েছিল - মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter) অধিগ্রহণের পরে, চুক্তি অনুসারে সংস্থার ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন এলন মাস্ক।

প্রতিবেদনে বলা হয়েছিল, 'মাস্কের পরিকল্পনা অনুযায়ী, শেষ পর্যন্ত যদি তিনি ব্যবসাটি গ্রহণ করেন, তাহলে টমিদে-কর্মীদের জন্য একটি কঠিন মুহুর্তে আসবে। কোম্পানির ৭,৫০০ কর্মী কমিয়ে তা ২,০০০ জনে নামিয়ে আনতে চায় মাস্ক।'

মার্কিন সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়া সেই আশঙ্কায় শেষমেশ সত্যি হল বৃহস্পতিবার।

এদিকে, আবার এলন মাস্ক দাবি করেছেন, তাঁর টুইটার অধিগ্রহণ আসলে 'মানবতার স্বার্থে' একটি পদক্ষেপ। টুইটারে তিনি লিখেছেন, 'কেন আমি টুইটার অধিগ্রহণ করলাম সে ব্যাপারে সকলকে জানাতে চাই। আরও অর্থ উপার্জনের জন্য কিনিনি এটা। মানবতার জন্য কিনেছি। মানবতার ভবিষ্যৎ এমন হওয়া উচিত যেখানে সকলের স্বাধীন মতামত প্রকাশের জন্য একটা ডিজিটাল প্ল্যাটফর্ম থাকবে। সুস্থ পরিবেশে বিতর্ক হবে।'

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে টুইটার কেনার কথা ঘোষণা করেন ইলন মাস্ক। কিন্তু ভুয়ো অ্যাকাউন্ট বন্ধ করার ক্ষেত্রে টুইটার যথাযথ পদক্ষেপ নিচ্ছে না, এই দাবী করে চুক্তি থেকে সরে আসেন মাস্ক। সংস্থার শেয়ার দর পড়তে থাকে।

এরপরেই দুই পক্ষের মধ্যে আইনি লড়াই শুরু হয়। তবে, সব আশঙ্কা উড়িয়ে বৃহস্পতিবার টুইটার অধিগ্রহণ করেছেন তিনি।

পরাগ আগারওয়াল এবং ইলন মাস্ক
WhatsApp পরিষেবা বন্ধের বিস্তারিত কারণ জানাতে হবে, মেটাকে নোটিশ কেন্দ্রের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in