Twitter: ভেরিফিকেশন নিয়ম বদল করতে চলেছেন এলন মাস্ক, ব্লু-টিকের জন্য দিতে হবে টাকা!

সোমবার টুইটারের নতুন মালিক জানান, ব্যবহারকারীদের প্রোফাইল ‘ভেরিফিকেশন’ পদ্ধতিতে বদল আনা হচ্ছে। তবে, কি বদল আনা হচ্ছে, তা স্পষ্ট করেননি এলন মাস্ক।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

সঠিক তথ্য প্রদান করে ভেড়িফায়েড হয়েছে টুইটার (Twitter) আকাউন্ট। প্রোফাইল পেজে মিলেছে 'Blue Tick'। কিন্তু, সেই ভেরিফায়েড অ্যাকাউন্ট আর বিনামূল্যে ব্যবহার করা যাবে না। Blue Tick -এর জন্য প্রতি মাসে টুইটারকে টাকা দিতে হতে পারে ব্যবহারকারীদের। সোমবার, এলন মাস্কের এক টুইটের সূত্র ধরে এমনই দাবি করেছে মার্কিন সংবাদ মাধ্যম- The Verge.

সম্প্রতি, টুইটার কিনে নেওয়ার পরেই কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছেন এলন মাস্ক। তারপরে, সোমবার টুইটারের মালিক জানান, ব্যবহারকারীদের প্রোফাইল ‘ভেরিফিকেশন’ পদ্ধতিতে বদল আনা হচ্ছে। তবে, কি বদল আনা হচ্ছে, তা স্পষ্ট করেননি এলন মাস্ক।

যদিও 'The Verge' এক রিপোর্টে জানিয়েছে, টুইটারের প্রিমিয়াম সাবক্রিপশনের (Twitter Blue) জন্য প্রতি মাসে $১৯.৯৯ মার্কিন ডলার (প্রায় ১৬৫০ টাকা) খরচ করতে হবে ব্যবহারকারীদের। এছাড়া, যে সব ব্যবহারকারীর অ্যাকাউন্টে ইতিমধ্যেই Blue Tick রয়েছে তাদের এই ভেরিফিকেশন চালিয়ে যাওয়ার জন্যেও টুইটারকে $৪.৯৯ মার্কিন ডলার (প্রায় ৪১২ টাকা) দিতে হবে।

শুধু তাই নয়, ৯০ দিনের মধ্যে Twitter Blue সাবস্ক্রিপশন না কিনলে অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যাবে ব্লু টিক। রিপোর্টে উল্লেখ, টুইটার বহারকারীদের প্রোফাইল ‘ভেরিফিকেশন’ পদ্ধতিতে বদল আনার যে কথা শুনিয়েছেন, তা নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে সেই কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন এলন।

২০২১ সালের জুন মাসে, সাবস্ক্রিপশন পরিষেবা হিসাবে প্রথম Twitter Blue চালু করা হয়। এই পরিষেবায় গ্রাহকেরা টুইট সম্পাদনা (Edit Tweets) করার পাশাপাশি প্রিমিয়াম অফার (বিশেষ পরিষেবা) পেয়ে থাকেন।

এছাড়া, টুইটারের হোম পেজ (Home Page) পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন এলন মাস্ক। টুইটার থেকে লগআউট হয়ে যাওয়ার পরে সেখানে ট্রেন্ডিং খবর দেখা যায়। হোম পেজে সাইন ইন বা নতুন অ্যাকাউন্টের জন্য অনুরোধ আসত। তবে, টুইটারের নতুন হোম পেজ কেমন হবে তা জানা যায়নি।

ছবি - প্রতীকী
Lay Off: সময়সীমা ১ নভেম্বর, Twitter থেকে গণহারে কর্মী ছাঁটাইয়ের নির্দেশ এলন মাস্কের!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in