Kim Jong-un: বছরভর নেটিজেনদের খোঁজে রাজনীতিবিদ - তৃতীয় স্থানে উত্তর কোরিয়ার কিম জং-উন

পরিসংখ্যান অনুসারে কিমের জন্য অনলাইন সার্চের মোট মাসিক গড় ১.৯ মিলিয়ন। তালিকায় প্রথম স্থানে মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন। ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বছরভর তাঁর খোঁজ চালিয়েছেন প্রায় ৭ মিলিয়ন।
Kim Jong-un: বছরভর নেটিজেনদের  খোঁজে রাজনীতিবিদ - তৃতীয় স্থানে উত্তর কোরিয়ার কিম জং-উন
উত্তর কোরিয়ার রাষ্ট্রপতি কিম জং উনফাইল ছবি ডেকান হেরাল্ডের সৌজন্যে

এই বছর বিশ্বব্যাপী ইন্টারনেট ব্যবহারকারীরা যে সমস্ত রাজনৈতিক ব্যক্তিত্বের খোঁজ চালিয়েছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন সেই তালিকায় তৃতীয় স্থানে আছেন। মঙ্গলবার রাজনীতিবিদদের যে র‍্যাঙ্ক প্রকাশিত তথ্যের ভিত্তিতে এই ফলাফল জানা গেছে।

পরিসংখ্যান অনুসারে কিমের জন্য অনলাইনে সার্চের মোট মাসিক গড় ১.৯ মিলিয়ন। তালিকায় প্রথম স্থানে আছেন মার্কিন প্রেসিডেন্ট জো বিডেন। ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বছরভর তাঁর খোঁজ চালিয়েছেন প্রায় ৭ মিলিয়ন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন তালিকায় দ্বিতীয় স্থানে আছেন। বছরভর প্রায় 2 মিলিয়ন ইন্টারনেট ব্যবহারকারী তাঁর খোঁজ চালিয়েছেন। জার্মান ডেটা অ্যানালিটিক্স ফার্ম স্ট্যাটিস্টার তথ্য অনুসারে একথা জানা গেছে।

সাবেক জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল ১.৪ মিলিয়ন অনুসন্ধানের সাথে চতুর্থ স্থানে রয়েছেন। ইয়োনহাপ নিউজ এজেন্সি এই তথ্য জানিয়েছে৷

অন্য এক সমীক্ষায় গুগল ট্রেন্ডসের তথ্য অনুসারে এই বছর উত্তর কোরিয়ার নেতার সাথে সম্পর্কিত সর্বাধিক অনুসন্ধান করা কীওয়ার্ড ছিল "ওয়েট লস"।

জুন মাসে, ৩৭ বছর বয়সী কিম দলের পলিটব্যুরো অধিবেশনে উপস্থিত হয়েছিলেন। যেখানে দেখা যায় তিনি উল্লেখযোগ্য পরিমাণে ওজন কমিয়েছেন। যা তার স্বাস্থ্য সম্পর্কে জল্পনা বাড়ায় এবং জনসাধারণের আগ্রহের জন্ম দেয়।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা অক্টোবরে সাংসদদের জানিয়েছিলো, কিম ১৪০ কেজি ওজন থেকে প্রায় ২০ কেজি ওজন কমিয়েছেন। যদিও মনে করা হচ্ছে তাঁর কোনও বড়ো স্বাস্থ্য সমস্যা নেই।

উত্তর কোরিয়ার রাষ্ট্রপতি কিম জং উন
North Korea: দেশে কোনো কোভিড সংক্রমিত নেই - WHOকে জানালো কিম জং উন প্রশাসন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in