এক সপ্তাহে দ্বিতীয়বার বিশ্বজুড়ে অচল ফেসবুক-ইন্সটা, ক্ষমাপ্রার্থনা কোম্পানির

ভারতীয় সময় অনুযায়ী শুক্রবার গভীর রাতে দু'ঘন্টা ধরে গোটা বিশ্বজুড়ে অচল ছিল ফেসবুক পরিষেবা। ফেসবুক ছাড়াও এই কোম্পানির অধীনে থাকা মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং ওয়ার্কপ্লেস অ‍্যাপও অকেজো হয়ে পড়েছিল।
এক সপ্তাহে দ্বিতীয়বার বিশ্বজুড়ে অচল ফেসবুক-ইন্সটা, ক্ষমাপ্রার্থনা কোম্পানির
ছবি প্রতীকী ছবি সৌজন্য, দ্য উইক

এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার মুখ থুবড়ে পড়লো ফেসবুক। ভারতীয় সময় অনুযায়ী শুক্রবার গভীর রাতে দু'ঘন্টা ধরে গোটা বিশ্বজুড়ে অচল ছিল ফেসবুক পরিষেবা। ফেসবুক ছাড়াও এই কোম্পানির অধীনে থাকা মেসেঞ্জার, ইনস্টাগ্রাম এবং ওয়ার্কপ্লেস অ‍্যাপও অকেজো হয়ে পড়েছিল। যদিও সব অ‍্যাপই বর্তমানে ফের চালু হয়েছে।

ফেসবুকের তরফ থেকে এই সমস‍্যার জন্য গ্রাহকদের কাছে ক্ষমা প্রার্থনা করা হয়েছে। কোম্পানিটি জানিয়েছে, "শেষ কয়েক ঘন্টায় যাঁরা আমাদের প্রোডাক্টগুলি ব‍্যবহার করতে পারেননি, তাঁদের প্রত‍্যেকের কাছে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি আমরা। আমরা সমস‍্যাটি ঠিক করে দিয়েছি। এখন সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।"

ডাউনডিটেকটরের তথ‍্য অনুযায়ী শুক্রবার রাতে প্রায় ৩২ হাজার ইউজারকারী ফেসবুকের সমস্যা নিয়ে অভিযোগ জানান। অভিযোগ, ফেসবুক বা ইন্সটাগ্রামে ছবি বা অন্য কিছু পোস্ট করতে পারছেন না তাঁরা। কিছুজন ‌আবার মেসেঞ্জারের সমস্যা নিয়ে অভিযোগ জানান। তবে এই মুহূর্তে সমস্ত অ‍্যাপই সচল‌ রয়েছে।

এর আগে গত সোমবার রাতে ৬ ঘন্টারও বেশী সময় ধরে অচল ছিল ফেসবুক-হোয়াটস‍্যাপ-ইন্সটাগ্রাম। এর জেরে মার্ক জুকারবার্গের সম্পদের পরিমাণ কমেছিল ৬ বিলিয়ন US ডলার।

ছবি প্রতীকী
প্রায় ৬ ঘণ্টা পর সচল হল ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটসঅ্যাপ - কয়েক ঘণ্টায় সংস্থার শেয়ারের দাম পড়লো ৪.৯%

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.