ছবি প্রতীকী
ছবি প্রতীকীগ্রাফিক্স আকাশ

Lay Off: আমাজনের প্রাইম ভিডিও, এমজিএম স্টুডিয়ো থেকে বহু ছাঁটাই, ৫০০ কর্মী কাজ হারালেন ট্যুইচ থেকেও

People's Reporter: ব্লুমবার্গ জানিয়েছে, প্রাইম ভিডিও, এমজিএম স্টুডিও থেকে ছাঁটাই ছাড়াও গত সপ্তাহে আমাজনের মালিকানাধীন গেম স্ট্রিমিং সংস্থা ট্যুইচ থেকে কমপক্ষে ৫০০ কর্মী ছাঁটাই করা হয়েছে।

২০২৪-এর শুরুতেই আবারও কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটলো আমাজন। জানা গেছে আমাজনের প্রাইম ভিডিও (Prime Video) এবং এমজিএম স্টুডিও (MGM Studio) থেকে ইতমধ্যেই ছাঁটাই করা হয়েছে বেশ কয়েকশো কর্মীকে।

বুধবার এক ই-মেল মারফৎ আমাজনের এই বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মাইক হপকিন্স কর্মীদের ছাঁটাইয়ের কথা জানিয়েছেন। টেক ক্রাঞ্চের রিপোর্ট অনুসারে, মাইক তাঁর চিঠিতে জানান, কিছু ক্ষেত্রে বিনিয়োগ কমানো হচ্ছে এবং অন্য ক্ষেত্রে বিনিয়োগ বাড়ানো হচ্ছে। বিশেষ করে লক্ষ্য দেওয়া হচ্ছে বিষয়বস্তু এবং পণ্য উদ্যোগের ওপর।

সংস্থার পক্ষ থেকে আমেরিকার কর্মীদের ছাঁটাইয়ের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। অন্যান্য দেশের কর্মীদের এই সপ্তাহের মধ্যেই ছাঁটাইয়ের বিষয়ে জানিয়ে দেওয়া হবে।

ওই রিপোর্টে আরও বলা হয়েছে, ছাঁটাই হওয়া কর্মীদের জন্য বিশেষ কিছু প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। যাতে তাঁরা ছাঁটাই হওয়া সময় থেকে পরবর্তী কাজ না পাওয়া পর্যন্ত মধ্যবর্তী সময়ে আর্থিক অসুবিধায় না পড়েন।

ব্লুমবার্গ এক রিপোর্টে জানিয়েছে, প্রাইম ভিডিও এবং এমজিএম স্টুডিও থেকে ছাঁটাই ছাড়াও গত সপ্তাহেই আমাজনের মালিকানাধীন গেম স্ট্রিমিং সংস্থা ট্যুইচ (Twitch) থেকে মোট কর্মী বাহিনীর ৩৫ শতাংশ বা কমপক্ষে ৫০০ কর্মী ছাঁটাই করা হয়েছে। এর আগে গত বছরে ট্যুইচ বড়ো সংখ্যায় কর্মী ছাঁটাই করে। সংস্থার পক্ষ থেকে দক্ষিণ কোরিয়ায় পরিষেবা দেওয়া বন্ধ করে দেওয়া হয়।  

ছবি প্রতীকী
Lay Off: নতুন বছরের শুরুতেই খ্যাতনামা গেমিং কোম্পানি থেকে ছাঁটাই ১৮০০ কর্মী
ছবি প্রতীকী
Lay Off: ২০২৩-এ বিশ্বজুড়ে বিভিন্ন গেমিং সংস্থা থেকে ছাঁটাই ৯ হাজারের বেশি কর্মী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in