BYJU'S: মেসির সাথে চুক্তিবদ্ধ হওয়ার জন্যই বাইজুসের ২৫০০ কর্মী ছাঁটাই! তুঙ্গে বিতর্ক

প্রশ্ন উঠছে কোম্পানি যেখানে আর্থিক মন্দাতে চলছে সেখানে কী করে এত টাকার বিনিময়ে মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর বানাতে পারে?
মেসি
মেসিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মেসির সাথে চুক্তিবদ্ধ হওয়ার জন্যই কি ২৫০০ কর্মী ছাঁটাই করেছে বাইজুস? তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সংস্থার একাধিক কর্মী তেমনটাই দাবি করছেন।

বিশ্বকাপ শুরুর আগেই বাইজুর গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর হন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। মেসির বিশ্বজুড়ে জনপ্রিয়তাকে কাজে লাগানোর জন্যই চুক্তি করেছিল অনলাইন এডুকেশন অ্যাপটি। কিন্তু তার জন্য বিশাল পরিমাণ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা কি গ্রহণযোগ্য? সংস্থার সিইও বাইজু রবীন্দ্রন চুক্তির বিষয়ে কর্মীদের ইমেইল করেন।

ইমেইলে তিনি লেখেন, মেসির ফুটবল জীবনের শেষের দিকটা খুবই ভালো হয়েছে। আমাদেরকেও প্রতিটা পদক্ষেপে মেসির মতো আত্মবিশ্বাস রাখতে হবে। মেসিই সেই শিক্ষাটা আমাদেরকে দিয়েছে। শিক্ষাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই মেসির সাথে চুক্তি করা। মেসির সাথে পার্টনারশিপ লাখ লাখ মানুষের মধ্যে আরও বড় স্বপ্নের সঞ্চার করবে। ফলে সকলে বেশি করে শিখতেও পারবে।

সূত্রের খবর, চুক্তির জন্য মেসির সাথে ছ’মাস আগে থেকেই কথা চালাচ্ছিল সংস্থাটি। আর্জেন্টাইন তারকার সাথে চুক্তিবদ্ধ হতে গেলে বিশাল পরিমাণ অর্থের প্রয়োজন। কোম্পানি যেখানে আর্থিক মন্দাতে চলছে সেখানে কী করে এত টাকার বিনিময়ে মেসিকে গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর বানাতে পারে?

উল্লেখ্য, এর আগে কর্ণাটক স্টেট আইটি/আইটিইএস এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষ থেকে (KITU) অভিযোগ করা হয়েছিল শুধু বদলি নয়, কর্মীদের পদত্যাগ করতে বাধ্য করছে বাইজুস (BYJU'S)। KITU সেক্রেটারি সুরাজ নিদিয়াঙ্গা (Sooraj Nidiyanga) জানিয়েছিলেন, 'অনেক কর্মচারীদের পদত্যাগ করতে বাধ্য করা হচ্ছে। তাদের বলা হচ্ছে, তাঁরা যদি নিজে থেকে পদত্যাগ না করেন, তাহলে কোম্পানি থেকে তাদের বরখাস্ত করা হবে।'

মেসি
Rishabh Pant: মানবিকতার দৃষ্টান্ত, পুরস্কৃত করা হবে ঋষভের উদ্ধারকারী বাসচালককে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in