Weather Update: জানুয়ারিতেও শীত নেই দক্ষিণবঙ্গে, কবে কাঁপবে রাজ্য? কী জানালো হাওয়া অফিস?

People's Reporter: আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবারের পর থেকে কিছুটা কমতে পারে তাপমাত্রা। আগামী তিনদিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা কমে ১৪ ডিগ্রি হতে পারে।
Weather Update: জানুয়ারিতেও শীত নেই দক্ষিণবঙ্গে, কবে কাঁপবে রাজ্য? কী জানালো হাওয়া অফিস?
প্রতীকী ছবি - সংগৃহীত

বছরের একদম শুরুতে ঠান্ডা পড়লেও তারপর থেকে ফের বাড়তে শুরু করেছে তাপমাত্রা। তবে ফের কমতে পারে পারদ। এদিন এমনই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী তিনদিন বঙ্গের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলেই জানা গেছে। পাশাপাশি, এখন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে।

ডিসেম্বর পেরিয়ে জানুয়ারির প্রথম সপ্তাহও কেটে গেছে। রাজ্যের মানুষ এখনও সেই হাড় কাঁপানো ঠান্ডা অনুভব করেনি। নতুন বছরের শুরুতে তাপমাত্রা কমলেও, ফের তাপমাত্রা বেড়েছে শহরে। ফের ঠান্ডা কবে পড়বে তা নিয়ে প্রশ্ন উঠছিল মানুষের মনে। এবার তা নিয়ে সুখবর জানালো হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, সোমবারের পর থেকে কিছুটা কমতে পারে তাপমাত্রা। ঠান্ডার আমেজ অনুভব করবে রাজ্যবাসী। এরপর দু-তিনদিন থাকবে এই আমেজ।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী তিনদিন দক্ষিণবঙ্গের তাপমাত্রা কমে ১৪ ডিগ্রি হতে পারে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি বেশি। রবিবারের চেয়েও তাপমাত্রা বেড়েছে সোমবার। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি।

হাওয়া অফিসের তরফ থেকে আরও জানানো হয়েছে, উত্তর ও দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভবনা নেই। তাপমাত্রা শুকনো থাকবেই বলে জানা গেছে। সকালের দিকে কুয়াশা থাকবে রাজ্যের প্রায় সমস্ত জেলাতেই বলে জানিয়ে হাওয়া অফিস।

Weather Update: জানুয়ারিতেও শীত নেই দক্ষিণবঙ্গে, কবে কাঁপবে রাজ্য? কী জানালো হাওয়া অফিস?
Manoranjan Byapari: ‘‘আর একটা-দুটো দিন দেখব, তারপর...”, ফের বিস্ফোরক মনোরঞ্জন ব্যাপারী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in