WB Panchayat Polls: মনোনয়ন পর্বে শক্তিগড়ে বাম কর্মীদের উপর হামলা, পাল্টা প্রতিরোধে এলাকা ছাড়া তৃণমূল

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বের তৃতীয় দিনেও উত্তপ্ত রাজ্য। জেলায় জেলায় অশান্তির ছবি দেখা যাচ্ছে। বিরোধীদের মনোনয়নে বাধা দেওয়া হচ্ছে, তাদের উপর হামলার অভিযোগ উঠছে শাসকদলের বিরুদ্ধে।
শক্তিগড়ে সংঘর্ষ
শক্তিগড়ে সংঘর্ষছবি - ঘটনার ভিডিও থেকে স্ক্রীনশট

পুর্ব বর্ধমানের শক্তিগড়ের বড়শুলে সিপিআইএম কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। মনোনয়ন দিতে যাওয়ার পথে এই হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। অভিযোগ, বাঁশ-লাঠি হাতে সিপিআইএম কর্মীদের উপর হামলা চালিয়েছে শাসকদলের কর্মীরা, ইট বৃষ্টিও হয়েছে। পুলিশের সামনেই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ।

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বের তৃতীয় দিনেও উত্তপ্ত রাজ্য। জেলায় জেলায় অশান্তির ছবি দেখা যাচ্ছে। বিরোধীদের মনোনয়নে বাধা দেওয়া হচ্ছে, তাদের উপর হামলার অভিযোগ উঠছে শাসকদলের বিরুদ্ধে। পুর্ব বর্ধমানের বড়শুলেও একই চিত্র দেখা গেছে।

এদিন বেলার দিকে বর্ধমান ২ ব্লকের সিপিআই(এম) প্রার্থী এবং কর্মী সমর্থকরা মিছিল করে মনোনয়ন দিতে আসছিলেন। বিডিও অফিসের আড়াই কিলোমিটার দুরে তাঁদের রাস্তা আটকানোর অভিযোগ উঠে তৃণমূলের বিরুদ্ধে। বাঁশ-লাঠি হাতে তাঁরা রাস্তা আটকায়। সিপিআই(এম) কর্মীদের লক্ষ করে ইট ছোঁড়া হয়। আচমকা আক্রমণে প্রথমে ছত্রভঙ্গ হয়ে গেলেও, মুহূর্তের মধ্যেই পাল্টা প্রতিরোধ করেন সিপিআইএম কর্মীরা। বাঁশ-লাঠি হাতে এগিয়ে এলে রাস্তার অন্য দিকে পালায় তৃণমূল কর্মীরা। সংবাদমাধ্যমের ক্যামেরায় আক্রমণ ও পাল্টা আক্রমণের দৃশ্য ধরা পড়েছে। এই ঘটনায় এক সিপিআইএম কর্মী আহত হয়েছেন। মাথায় চোট লেগেছে তাঁর। ঘটনাস্থলে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। র‍্যাফও নামানো হয়েছে।

সংবাদমাধ্যমের ক্যামেরায় দেখা গেছে, রাস্তার একদিকে সিপিআইএম কর্মীদের বিশাল জটলা, অন্যদিকে তৃণমূলের কর্মীরা। মাঝে বিশাল পুলিশ বাহিনী। শেষ পাওয়া খবর অনুযায়ী, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে উভয় পক্ষের সাথে কথা বলেছে পুলিশ। শাসকদলের কর্মীদের বেশ কিছুটা দূরে পাঠানো হয়েছে এবং পুলিশি পাহারায় মনোনয়ন জমা দিতে যাবেন সিপিআইএম কর্মীরা।

উভয় দলের সংঘর্ষের মাঝে পড়ে আহত হয়েছেন শক্তিগড় থানার ওসি। মাথায় ইট লেগেছে তাঁর।

শক্তিগড়ে সংঘর্ষ
১০ লাখ টাকায় পঞ্চায়েতের টিকিট বিক্রি! ক্ষোভে ISF-এ যোগ শতাধিক তৃণমূল কর্মীর
শক্তিগড়ে সংঘর্ষ
WB Panchayet Polls: কেন্দ্রীয় বাহিনীর পক্ষে মত আদালতের, ১৪ জুলাই ভোটের প্রস্তাব আদালতের, চলছে শুনানি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in