CPIM: মারতে এলে পাল্টা খেতে হবে - পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলকে হুঁশিয়ারি মহম্মদ সেলিমের

তিনি বলেন, চোর, দুর্নীতিবাজদের বিরুদ্ধে হকের দাবিতে, ইনসাফের দাবিতে মানুষ সঙ্ঘবদ্ধ হচ্ছে। গ্রামবাংলার মানুষ চোর তাড়াবে। এই উদ্দেশ্যেই গ্রামে গ্রামে মানুষ লাল ঝান্ডা নিয়ে বেরিয়ে পড়েছে।
মহম্মদ সেলিম
মহম্মদ সেলিমগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলকে কড়া হুঁশিয়ারি দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তৃণমূল বাধা দিলে প্রতিরোধ মানুষই গড়ে তুলবে বলেই তিনি জানান।

রবিবার মুর্শিদাবাদে সাংবাদিক সম্মেলনে সেলিম বলেন, 'তৃণমূল থেকে যেসব কর্মীরা দুর্নীতির পর দল ছেড়ে দিয়েছেন, তাঁদের ভয় দেখানো হচ্ছে। পুলিশ দিয়ে মিথ্যা মামলা করানো হচ্ছে। চোর, দুর্নীতিবাজদের বিরুদ্ধে হকের দাবিতে, ইনসাফের দাবিতে মানুষ সঙ্ঘবদ্ধ হচ্ছে। গ্রামবাংলার মানুষ এই চোরদের তাড়াবে। এই উদ্দেশ্যেই গ্রামে গ্রামে মানুষ লাল ঝান্ডা নিয়ে বেরিয়ে পড়েছে।'

'পঞ্চায়েতে লড়াইয়ে নেমেছি। আক্রমণ হলে আক্রমণ প্রতিহত করা হবে। মানুষের মেজাজ তৃণমূল ও পুলিশ এখনও বুঝতে পারছে না। ওরা এই আক্রমণ যত করবে মানুষ তত প্রতিরোধ গড়ে তুলবে। পুলিশের তৃণমূলের দালালি ছেড়ে আইন মেনে চলা উচিত', বলেন সেলিম।

পাশাপাশি রাজ্যের ডেঙ্গু পরিস্থিতি নিয়েও সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন তিনি। সেলিমবাবু বলেন, 'সরকার বলছে দুয়ারে সরকার। ঘরের মধ্যে মশা ঢুকে যাচ্ছে তখন সরকার কোথায়? তৃণমূলের নেতারাওতো আক্রান্ত হচ্ছেন। শুধু শহর নয় গ্রামাঞ্চলেও প্রশাসন বলে কিছু আছে? মুখ্যমন্ত্রী একটাও কথা বলছেন? একদিকে দুর্নীতিবাজরা যেমন টাকা শুষছে অন্যদিকে ডেঙ্গুর মশা মানুষের রক্ত শুষছে। সরকার শুধু গান, পোস্টার দিয়ে ডেঙ্গুর বিরুদ্ধে প্রচার করছে। কিন্তু যা করণীয় সেটা করছে না।'

সরকারি হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা পুরো ভেঙে পড়েছে বলে অভিযোগ করেছেন তিনি। তিনি বলেন, এর ফলে সাধারণ মানুষকে প্রাইভেট নার্সিংহোমে গিয়ে বেশি টাকা দিয়ে রোগের চিকিৎসা করাতে হচ্ছে। আগামীদিনে মানুষ এইসব কিছুর বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

মহম্মদ সেলিম
TMC: আদি-নব্য দ্বন্দ্বে জেরবার তৃণমূল, একই দিনে সমবায় সমিতি থেকে পদত্যাগ ৮ দলীয় সদস্যের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in