WB Covid Restrictions: ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন! কিন্তু ভিড় নিয়ন্ত্রণ করবে কে!

দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ কার্যত মেনেও নিচ্ছে ভিড় নিয়ন্ত্রণ করার কোনও পরিকাঠামো তাঁদের হাতে নেই। তাই একান্ত দরকার ছাড়া ট্রেনে সফর না করার জন্য প্রচার চালানো হবে।
WB Covid Restrictions: ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন! কিন্তু ভিড় নিয়ন্ত্রণ করবে কে!
ছবি - প্রতীকী

৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন? কিন্তু কীভাবে? অবাক নিত্যযাত্রীরা। স্টেশন কিংবা ট্রেনে ভিড় নিয়ন্ত্রণ করবেই বা কে? নবান্নের এই নির্দেশিকাকে কার্যত অন্তঃসারশূন্য বলে মনে করছে একটা বড় অংশের মানুষ। রাজ্য সরকারের জারি করা নতুন নির্দেশিকা অনুযায়ী, ভোর ৫টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত লোকাল ট্রেন চলবে। কিন্তু প্রশ্ন হল – যেসব অফিস ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ চালু রাখবে, সেই কর্মীরা বাড়ি ফিরবে কীভাবে? বিশেষ করে যাদের বাড়ি শহর থেকে বেশ খানিকটা দূরে?

দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ কার্যত মেনেও নিচ্ছে ভিড় নিয়ন্ত্রণ করার কোনও পরিকাঠামো তাঁদের হাতে নেই। তাই একান্ত দরকার ছাড়া ট্রেনে সফর না করার জন্য প্রচার চালানো হবে। ট্রেন কমলে যে ভিড় বাড়তে পারে সেই বিষয়টি মাথায় রেখে লোকাল ট্রেনের সংখ্যা কমানোও হচ্ছে না। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ভোর ৫টা থেকে সন্ধ্যে ৭টার মধ্যে লোকাল ট্রেন চলবে। এদিকে, গঙ্গাসাগর মেলা চলাকালীন লোকাল ট্রেনে যে যথেষ্ট ভিড় হবে, তা বলাই বাহুল্য।

অন্যদিকে, রেলকর্মীদের মধ্যেও করোনা সংক্রমণ ক্রমশ বাড়ছে। তবে পরিষেবা ব্যাহত হবে না বলে আশ্বাস দিয়েছে রেল। কর্মীদের তুলনায় আধিকারিকরা বেশি আক্রান্ত হচ্ছেন বলেই রেলসূত্রে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, রবিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬,১৫৩ জন। প্রায় ১৫ গুন বৃদ্ধি পেয়েছে রাজ্যে করোনা সংক্রমণ। শুধুমাত্র কলকাতাতেই এই সংখ্যা ৩ হাজার অতিক্রম করেছে। বিশেষজ্ঞদের মতে করোনা তৃতীয় তরঙ্গের মুখোমুখি হতে চলেছে দেশবাসী। উল্লেখ্য, আজ থেকেই ১৫-১৮ বছর বয়সীদের টিকা দেওয়া শুরু হচ্ছে

ছবি - প্রতীকী
WB Covid Restrictions: আগামীকাল থেকে রাজ্যে একগুচ্ছ বিধিনিষেধ জারি, বন্ধ স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in