দলীয় তহবিলের ১৫ লক্ষ টাকা আত্মসাৎ করে তৃণমূলে যোগ দিয়েছিলেন উদয়ন গুহ, অভিযোগ ফরওয়ার্ড ব্লকের

অভিযোগ, ২০১৫ সালে ফরওয়ার্ড ব্লকের কোচবিহার জেলা সম্পাদকের দায়িত্বে ছিলেন উদয়ন গুহ। ওই সময় জেলা থেকে সংগৃহীত সদস্যদের ১৫ লক্ষ টাকা ফরওয়ার্ড ব্লকের রাজ্য দপ্তরে জমা করেননি তিনি।
দলীয় তহবিলের ১৫ লক্ষ টাকা আত্মসাৎ করে তৃণমূলে যোগ দিয়েছিলেন উদয়ন গুহ, অভিযোগ ফরওয়ার্ড ব্লকের
উদয়ন গুহ (বামে)ফাইল চিত্র

আর্থিক দুর্নীতি যেন তৃণমূলের পিছু ছাড়ছেনা। প্রায় ১৫ লক্ষ টাকা তছরুপের অভিযোগ উঠল দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ-র বিরুদ্ধে। অভিযোগ করেছেন কোচবিহার ফরওয়ার্ড ব্লকের বর্তমান জেলা সম্পাদক অক্ষয় ঠাকুর।

বৃহস্পতিবার ফরওয়ার্ড ব্লকের কোচবিহার জেলার সদর দপ্তরে সাংবাদিক সম্মেলন চলাকালীন প্রাক্তন জেলা সম্পাদক উদয়ন গুহর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অক্ষয় ঠাকুর। তিনি বলেন, “২০১৫ সালে ফরওয়ার্ড ব্লকের কোচবিহার জেলা সম্পাদকের দায়িত্বে ছিলেন উদয়ন গুহ। ওই সময় জেলা থেকে সংগৃহীত সদস্যদের ১৫ লক্ষ টাকা ফরওয়ার্ড ব্লকের রাজ্য দপ্তরে জমা করেননি তিনি। গোটা টাকাটা আত্মসাৎ করে তৃণমূলে যোগ দেন। তখন সমস্ত নথি না থাকায়, তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া যায়নি”।

অক্ষয় ঠাকুর এও দাবি করেন অফিস থাকা স্বত্বেও উদয়ন গুহ ফরওয়ার্ড ব্লকের পার্টি অফিস দখল করেন। এই প্রসঙ্গে বিধায়কের ফেসবুক পোস্ট নিয়ে রাজনৈতিক চর্চা তুঙ্গে। তিনি লেখেন, “এক বছরে ১৫ লক্ষ টাকা! ফরওয়ার্ড ব্লকের সদস্যপদ নবীকরণের চার্জ কত? ২০১৫ সালে ফরওয়ার্ড ব্লকের সদস্য কত ছিল কোচবিহারে? রাস্তায় দেখা হলে কান ধরে হিসেব বুঝিয়ে দেবো অক্ষয় ঠাকুরকে।”

তৃণমূল দলের কেউ কেউ বলছেন আর্থিক দুর্নীতি যদি হয়েও থাকে তাহলে অক্ষয় ঠাকুরকে তার প্রমাণ দিতে হবে। তবে বর্ষীয়ান নেতাকে এই ভাবে নিশানা করাটা দলীয় কর্মীরা ভালোভাবে নিচ্ছেনা বলেই তৃণমূল সূত্রের খবর। প্রসঙ্গত উল্লেখ্য, উদয়ন গুহের ফেসবুক পোস্টের পর অক্ষয় ঠাকুরের কাছ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। এই অভিযোগের ভিত্তিতে বিধায়ক কোনো নথি জমা দেন কিনা সেটাই দেখার বিষয়।

উদয়ন গুহ (বামে)
BSF কি ২০২৪ এর জন্য তৈরি হচ্ছে? - এবার সোশ্যাল মিডিয়ায় BSF-র বিরুদ্ধে সরব উদয়ন গুহ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.