BSF কি ২০২৪ এর জন্য তৈরি হচ্ছে? - এবার সোশ্যাল মিডিয়ায় BSF-র বিরুদ্ধে সরব উদয়ন গুহ

প্রসঙ্গত, কেন্দ্রের নয়া নির্দেশে সীমান্ত এলাকায় বিএসএফ'র কাজের এক্তিয়ার ১৫ কিমি থেকে বাড়িয়ে ৫০ কিমি পর্যন্ত করা হয়েছে।
উদয়ন গুহ
উদয়ন গুহ ফাইল চিত্র

BSF নিয়ে আবারও সরব তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। বিধানসভায় আগেই সরব হয়েছিলেন। এবার সোশ্যাল মিডিয়াতে লিখলেন – “BSF কি 2024 এর জন্য তৈরি হচ্ছে? সীমান্ত থেকে অনেক ভিতরে গ্রামে ঢুকে খবর নিচ্ছে, জনসংখ্যা কতো ভোটার কতো,শতকরা হিন্দু,মুসলমান কতো ? দেশের নিরাপত্তার সাথে এর কি সম্বন্ধ? ৫০ কিমি পর্যন্ত এক্তিয়ারে !! গ্রামের নাম দুরাচাপড়ি, খারিজা রাখালমারি, দিনহাটা বিধানসভা।”

প্রসঙ্গত, কেন্দ্রের নয়া নির্দেশে সীমান্ত এলাকায় বিএসএফ'র কাজের এক্তিয়ার ১৫ কিমি থেকে বাড়িয়ে ৫০ কিমি পর্যন্ত করা হয়েছে। এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে বিজেপি বাদে বাংলার প্রায় সব রাজনৈতিক দল।

কিছুদিন আগেই এই বিষয়ে বিধানসভায় আলোচনা চলাকালীন উদয়ন গুহ বলেছিলেন – “যদি কোনও শিশু ছোটবেলায় দেখে যে নিরাপত্তার নামে সেনাবাহিনী তার মাকে হেনস্তা করছে, গোপনাঙ্গে হাত দিচ্ছে, তাহলে সে কখনও প্রকৃত দেশপ্রেমিক হতে পারে না। ওর কানের কাছে যতই ‘ভারত মাতা কি জয়’বলা হোক, সে কিন্তু দেশপ্রেমিক হবে না।”

উদয়ুন গুহের ফেসবুক পোস্ট
উদয়ুন গুহের ফেসবুক পোস্ট স্ক্রিনশট

তাঁর এই বক্তব্যে রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড় উঠেছিল। শুধু তাই নয়, তাঁর বক্তব্যে বিরোধিতা করায় বিধানসভার মধ্যেই নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামীকে তিনি বলেছিলেন, ‘আপনার একটা পা ভাঙা, আরেকটা পা-ও ভেঙে দেব।’ সেই বিতর্কের রেশ না কাটতে কাটতেই আবারও বিএসএফ-র বিরুদ্ধে সরব হলেন উদয়ন গুহ।

যদিও নিজের বক্তব্যে বরাবর অনড় থেকেছেন তিনি। তাঁর কথায় - “আমি যে কথাগুলো বলেছি, তা আজকেও বলব, কালকেও বলব। এটা আমার অভিজ্ঞতা থেকে বলেছি। আমি যেখানে রাজনীতি করি, যেখানে আমার বাস, যে জেলায় আমি ছোট থেকে বড় হয়েছি, সেটা কাঁটাতারের বেড়া দিয়ে ঘেরা একটি জেলা। সেখানকার মানুষের যে অভিজ্ঞতা, সেই অভিজ্ঞতার কথা বলেছি”

উদয়ন গুহ
Udayan Guha: 'পা ভেঙে দেব' - বিধানসভায় BSF প্রস্তাব পাশের সময় BJP বিধায়ককে হুমকি উদয়ন গুহর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in