'তৃণমূলকে বাংলা থেকে তাড়াবোই' - সাগরদিঘিতে হুঙ্কার অধীর চৌধুরীর

অধীরবাবু বলেন, তৃণমূলকে বধিবে যে মুর্শিদাবাদে বাড়িছে সে। মুর্শিদাবাদে কংগ্রেস বাড়ছে, আগামীদিনে তৃণমূলকে বধ করবে। বাম-কংগ্রেস ও অন্যান্য আমাদের সমর্থকদের নিয়ে আগামী দিনে এই লক্ষ্য আমরা পূরণ করব।
অধীর চৌধুরী ও মমতা ব্যানার্জী
অধীর চৌধুরী ও মমতা ব্যানার্জীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সাগরদিঘি উপনির্বাচনের ফল সামনে আসতেই তৃণমূল ও মমতা ব্যানার্জিকে হুঙ্কার দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তিনি বলেন, মমতা ব্যানার্জি অপরাজেয় নয়। এই উপনির্বাচন তার প্রমাণ দিল।

আজ মুর্শিদাবাদের সাগরদিঘি কেন্দ্রের উপনির্বাচনের গণনা ছিল। পঞ্চায়েত নির্বাচনের আগে গোটা রাজ্যের নজর ছিল এই উপনির্বাচনের দিকে। ত্রিমুখী লড়াইয়ে হারানো জমি ফিরে পেতে মরিয়া হয়ে উঠেছিল বাম ও কংগ্রেস জোট। ষোল রাউন্ড গণনা শেষে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস জয়ী হয়েছেন। ২২৯৮০ ভোটে জয়ী হয়েছেন তিনি। তাঁর ভোট শতাংশের হার ৪৮%। পঞ্চায়েত ভোটের আগে বিধানসভায় খাতা খুলল কংগ্রেস।

দলীয় প্রার্থীর এই ফলাফলে উচ্ছ্বসিত অধীর রঞ্জন চৌধুরী। সংবাদমাধ্যমের সামনে তৃণমূলকে আক্রমণ করে অধীরবাবু বলেন, "তৃণমূলকে বধিবে যে, মুর্শিদাবাদে বাড়িছে সে। মুর্শিদাবাদে কংগ্রেস বাড়ছে, আগামীদিনে তৃণমূলকে আমরাই বধ করবে। এই বাংলায় চোরতন্ত্র উচ্ছেদ করে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা করব। বাম-কংগ্রেস ও অন্যান্য আমাদের সমর্থকদের নিয়ে আগামী দিনে এই লক্ষ্য আমরা পূরণ করব।"

তিনি আরও বলেন, "আমি বলেছিলাম কংগ্রেস হারতে পারে, কিন্তু হারিয়ে যাবে না। আজ সাগরদিঘি সেটা প্রমাণ করে দিল। কংগ্রেস আবার ঘুরে দাঁড়িয়েছে। আমরা তৃণমূলকে বাংলাতে হারাবো এবং বাংলা থেকে তাড়াবো।"

পাশাপাশি প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, "এই নির্বাচনে বাম-কংগ্রেস ঐক্যবদ্ধ হয় লড়েছিলাম। উপনির্বাচনে অনেক বিক্ষুব্ধ বিজেপি ও তৃণমূল সমর্থকরাও আমাদেরকে ভোট দিয়েছে। কেন্দ্রীয় বাহিনী যে ভাবে নিরপেক্ষতা বজায় রেখেছিলেন সেটা এই ফলাফলের অন্যতম কারণ।"

ষোল রাউন্ড শেষে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী প্রায় ২৩ হাজার ভোটে জয়ী হয়েছেন।

অধীর চৌধুরী ও মমতা ব্যানার্জী
Tripura Election Result: ত্রিপুরায় এগিয়ে বিজেপি, হাড্ডাহাড্ডি লড়াইয়ে বাম-কংগ্রেস জোট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in