বৃদ্ধকে মারধর করে আবাস যোজনার টাকা তুলে নেওয়ার অভিযোগ তৃণমূলের পঞ্চায়েত সদস্যার বিরুদ্ধে

টাকা তোলার জন্য ফিঙ্গারপ্রিন্ট দিতে অস্বীকার করলে অমানবিক ভাবে মারধর করা হয় বলে দাবি এই বৃদ্ধের। এমনকি এর আগেও দফায় দফায় টাকা নেওয়া হয় বলে অভিযোগ।
কালু শেখ
কালু শেখ নিজস্ব চিত্র

ফের মারধর করে আঙুলের ছাপ নিয়ে আবাস যোজনা টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল শাসকদলের পঞ্চায়েত সদস্যা ও তার স্বামীর বিরুদ্ধে। মালদহের হরিশ্চন্দ্রপুর থানা এলাকার দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের ইলাম গ্রামের ঘটনা।

এই গ্রামের বাসিন্দা ৭০ বছরের কালু শেখের নামে আবাস যোজনার অধীনে বাড়ি তৈরির করার জন্য টাকা এসেছিল। অভিযোগ স্থানীয় পঞ্চায়েত সদস্যা মর্জিনা খাতুনের নেতৃত্বে তাঁর স্বামী সুলতান আলী আরো কয়েকজন লোক কালু শেখকে জোর করে ঘরে আটকে, মারধর করে তাঁর ফিংগারপ্রিন্ট নিয়ে নেন। তার সাহায্যে কালু শেখের অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয় বলে অভিযোগ।

এমনকি এর আগেও ওই পঞ্চায়েত সদস্যা ও তাঁর স্বামী কালু শেখের কাছ থেকে দফায় দফায় টাকা নিয়েছেন বলে অভিযোগ। টাকা তোলার জন্য ফিঙ্গারপ্রিন্ট দিতে অস্বীকার করলে অমানবিক ভাবে তাঁকে মারধর করা হয় বলেও দাবি বৃদ্ধের।

বৃদ্ধ কালু শেখ এই বিষয়ে হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের বিডিও এবং হরিশ্চন্দ্রপুর থানার আইসির কাছে অভিযোগ দায়ের করেছেন। ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকা জুড়ে। যদিও এই বিষয়ে যোগাযোগ করা হলে মুখ খুলতে চাননি অভিযুক্ত গ্রাম পঞ্চায়েত সদস্যা মর্জিনা খাতুন ও তার স্বামী সুলতান আলী।

হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক জুবেদ আলী জানান, 'মাননীয় মুখ্যমন্ত্রীর আবাস যোজনা সহ যে কোনো রকম প্রকল্পে কারো কাছ থেকে টাকা নেওয়া যাবে না। এই বিষয়ে দলীয় কেউ যুক্ত থাকলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। শুনতে পেয়েছি দৌলতপুর গ্রাম পঞ্চায়েতের এক মেম্বারের বিরুদ্ধে এমন এক অভিযোগ উঠেছে। দলের তরফ থেকে বিষয়টি খতিয়ে দেখা হবে।'

হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস জানান, 'অভিযোগ জমা পড়েছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।' হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের বিডিও বিজয় গিরি জানান অভিযোগ পেয়েছি। অভিযোগকারীর কাছে পুরো বিষয়টি শুনেছি। খতিয়ে দেখে কড়া ব্যবস্থা নেওয়া হবে।'

এর আগেও হরিশ্চন্দ্রপুরে এক আদিবাসী বৃদ্ধা মহিলার গলা টিপে মারধর করে জোর করে ফিঙ্গার প্রিন্ট নিয়ে তাঁর আবাস যোজনার টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছিল তিন যুব তৃণমূল নেতার বিরুদ্ধে।

কালু শেখ
মারধর করে ফিঙ্গার প্রিন্ট নিয়ে আবাস যোজনার টাকা হাতানোর অভিযোগ ৩ যুব তৃণমূল নেতার বিরুদ্ধে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in