TMC: ‘বিরোধী নয়, দলের লোকই শত্রু’ - ফের বিস্ফোরক তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়!

People's Reporter: কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, দলের মধ্যেই সবথেকে বেশি রাজনীতি হয়। ২০১৩-২০১৪ সালে যাঁরা দলে এসেছেন তাঁদের বেশিরভাগই তৃণমূল করার জন্য আসেননি। তাঁরা সুবিধা নিতে এসেছেন।
কল্যাণ বন্দ্যোপাধ্যায়
কল্যাণ বন্দ্যোপাধ্যায়ছবি - কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক

লোকসভা নির্বাচনের আগে দলেরই একাংশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তাঁকে নিয়ে নাকি দলের মধ্যে 'এলার্জি' রয়েছে!

এই প্রথম নয়। এর আগে একাধিকবার দলের বিরুদ্ধে মুখ খুলেছিলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এমনকি অভিষেক ব্যানার্জির ডায়মন্ড হারবার মডেল নিয়েও প্রশ্ন তুলেছিলেন কল্যাণ। ফের তাঁর নিশানায় দলেরই একাংশ। বিশেষ করে যাঁরা ২০১৩-২০১৪ সালে তৃণমূলে এসেছেন তাঁদেরকেই নিশানা করেছেন তিনি।

জনপ্রিয় এক সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘বিরোধী দল নয় বরং আমাকে দলের লোকই শত্রু হিসেবে ভাবে। আমাকে মমতা ব্যানার্জি বলেছিলেন দায়িত্ব নিতে। কিন্তু আমি রাজি হইনি। কারণ দল ক্ষমতায় আসার আগে থেকে আমি আছি। কিন্তু দু'একজন খারাপ বললে যদি আমি খারাপ হয়ে যাই তাহলে আর কী করা যাবে?’

তিনি আরও বলেন, দলের মধ্যেই সবথেকে বেশি রাজনীতি হয়। ২০১৩-২০১৪ সালে যাঁরা দলে এসেছেন তাঁদের বেশিরভাগই তৃণমূল করার জন্য আসেননি। তাঁরা সুবিধা নিতে এসেছেন। এনারা দলের মধ্যেই রাজনীতি করেন। যা খুবই ভয়ানক। দলের মধ্যে থেকেই অনেকে কল্যাণ ব্যানার্জির নামে নিন্দা করেন। তাতে যদিও আমার কোনো অসুবিধা নেই। কারণ আমি শুধু মমতা ব্যানার্জির কাছে দায়বদ্ধ।

পাশাপাশি সদ্য পদত্যাগ করা এজির বিরুদ্ধেও সুর চড়ান কল্যাণ। তিনি বলেন, হঠাৎ এখন মনে পড়লো এজির সরকারের বিরুদ্ধে কথা বলার! আগে কেন মুখ খোলেননি? উনি এখন বলছেন দুর্নীতির তদন্ত চলবে। সেটাই তো স্বাভাবিক। দুর্নীতি হলে তদন্ত তো চলবেই। উনি যখন দায়িত্ব নিয়েছিলেন সবটা জেনেই নিয়েছিলেন। ২০১১ সালে আমি যা যা সুপারিশ করেছিলাম তাই হয়েছে। অনিন্দ্য মিত্রকে অ্যাডভোকেট জেনারেল করার কথা আমি বলেছিলাম। দেবাশিস রায়কে পাবলিক প্রসিকিউটর করতে বলেছিলাম, তাই হয়েছে।

কল্যাণ বন্দ্যোপাধ্যায়
Tamilnadu: ৩ বছর ধরে বিল আটকে কেন? শীর্ষ আদালতের প্রশ্নের মুখে তামিলনাড়ুর রাজ্যপাল
কল্যাণ বন্দ্যোপাধ্যায়
SFI: প্রথমে পুলিশি বাধা পরে অনুমতি, অগ্নিদগ্ধ দলুয়াখাকি গ্রামে ঢুকলো SFI

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in