WB Panchayat Polls: অগ্নেয়াস্ত্র দেখিয়ে মনোনয়ন প্রত্যাহারের হুমকি, পাল্টা মিছিল সিপিআই(এম)-র

সিপিআইএমের অভিযোগ, বসিরহাটের হাসনাবাদ থানার হিঙ্গলগঞ্জ ব্লকের রূপমারি গ্রাম পঞ্চায়েতের ১৪১ নম্বর বুথের সিপিএম প্রার্থী সুজাতা সরদারকে শুক্রবার রাতে হুমকি ও আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখানো হয়েছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী

বসিরহাটে মনোনয়ন পত্র তুলে নিতে সিপিআইএম প্রার্থীকে হুমকি, আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখানোর অভিযোগ উঠলো তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এলাকায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে। মিছিল করে প্রতিবাদ জানায় সিপিআইএম।

ঘটনাটি ঘটেছে বসিরহাটে। সিপিআইএমের অভিযোগ, বসিরহাটের হাসনাবাদ থানার হিঙ্গলগঞ্জ ব্লকের রূপমারি গ্রাম পঞ্চায়েতের ১৪১ নম্বর বুথের সিপিআইএম প্রার্থী সুজাতা সরদারকে শুক্রবার রাতে হুমকি ও আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখানো হয়েছে। চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। তারই প্রতিবাদে পুলিশী অনুমতি ছাড়াই প্রতিবাদ মিছিল করলো সিপিআইএম।

মিছিল চলাকালীন বাধা দেয় পুলিশ। সাথে ক্ষোভে ফেটে পড়েন সিপিআইএম নেতা-কর্মীরা। তাঁরা বলেন, শাসক দল আমাদের উপর লাগাতার চড়াও হচ্ছে তখন পুলিশ আসছে না কিন্তু আমরা তার প্রতিবাদ করতে গেলেই পুলিশ আমাদেরকে নির্বাচন বিধির কথা বলছে।

যদিও ঘটনা পুরোপুরি অস্বীকার করেছেন এলাকারই তৃণমূলের প্রার্থী তপন মন্ডল। তিনি বলেন, আমরা চাই শান্তিপূর্ণ নির্বাচন হোক। তৃণমূল কংগ্রেস কোনোভাবেই এরসাথে জড়িত নয়। ইতিমধ্যেই চালু রয়েছে নির্বাচন বিধি। পুলিশকে অনুমতি ছাড়া করা যাবে না কোন রকম মিটিং বা মিছিল। তা সত্ত্বেও সিপিআইএম এই মিছিল করায় স্বাভাবিকভাবেই পুলিশ গিয়ে সেই মিছিল আটকে দেয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মিছিল করার জন্য সিপিআইএমের তরফে কোনোরকম অনুমতি নেওয়া হয়নি। যার জেরে এই মিছিল স্থগিতের নির্দেশ দিয়েছেন তাঁরা।

শুধু বসিরহাটেই নয়, রাজ্যের বিভিন্ন জায়গায় বিরোধীদের মনোনয়ন পত্র প্রত্যাহারে চাপ দেওয়ার অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। দক্ষিণ ২৪ পরগণায় এক নির্দল প্রার্থীর অভিযোগ তাঁর বাড়িতে সাদা থান পাঠিয়ে মনোনয়ন প্রত্যাহারের হুমকি দিয়েছে তৃণমূল। আবার জ্যাংড়াতেও সিপিআইএম প্রার্থীকে মনোনয়ন তুলতে চাপ দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে।

ছবি প্রতীকী
WB Panchayat Polls: তৃণমূলই হাতে অস্ত্র তুলে দিয়েছিল, দাবি ভাঙড়ে নিহত তৃণমূল কর্মীর পরিবারের
ছবি প্রতীকী
মনোনয়ন পর্বে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি, বোমা উদ্ধার হয়েছে ৬১টি, রিপোর্টে জানালো কমিশন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in