রাষ্ট্রপতির শারীরিক গঠন নিয়ে কুরুচিকর মন্তব্য - তৃণমূল বিধায়কের পাশে নেই দল

শনিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ট্যুইটার হ্যান্ডেল থেকে এই বিষয়ক পোস্টে নিজেদের স্পষ্ট অবস্থান জানিয়েছে মমতা ব্যানার্জীর দল।
দ্রৌপদী মুর্মু এবং অখিল গিরি
দ্রৌপদী মুর্মু এবং অখিল গিরিফাইল ছবি

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে রাজ্যের মন্ত্রী অখিল গিরি যে কুরুচিকর মন্তব্য করেছেন, তা কোনওভাবেই সমর্থন করে না তৃণমূল কংগ্রেস। তীব্র বিতর্কের পর একথা জানিয়েছে ঘাসফুল শিবির। শনিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের ট্যুইটার হ্যান্ডেল থেকে এই বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে মমতা ব্যানার্জীর দল।

ট্যুইটে বলা হয়েছে - "ভারতের মাননীয় রাষ্ট্রপতি শ্রীমতি দ্রৌপদী মুর্মু আমাদের পরম শ্রদ্ধেয়। আমরা আমাদের দলের বিধায়ক অখিল গিরির মন্তব্যের তীব্র নিন্দা করছি এবং এই ধরণের মন্তব্যকে দল যে সমর্থন করে না তা এই বিবৃতির মাধ্যমে স্পষ্ট করছি। নারীর ক্ষমতায়নের যুগে এ ধরনের দুর্ব্যবহার গ্রহণযোগ্য নয়।"

বিতর্ক তুঙ্গে ওঠায় শনিবার দুঃখ প্রকাশ করে অখিল বলেন, 'এক মাস আগে থেকে শুভেন্দু অধিকারী বিভিন্ন জায়গায় আমার সম্পর্কে কটূক্তি করেছেন। আমি বয়স্ক মানুষ। আমার মনে ক্রোধ জন্মেছিল। রাষ্ট্রপতি মহোদায়াকে আমি কোনও অসম্মান করিনি। তাঁর প্রতি আমার অগাধ শ্রদ্ধা রয়েছে। যে কথা আমার মুখ থেকে বেরিয়েছে, তা ক্রোধের বশে বেরিয়ে এসেছে। আমি অনুতপ্ত।'

প্রসঙ্গত, গত শুক্রবার নন্দীগ্রামের তৃণমূলের একটি সভায় উপস্থিত ছিলেন অখিল গিরি। সেখানে বক্তব্য রাখার সময় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে রাষ্ট্রপতির বিরুদ্ধে বেলাগাম মন্তব্য করেন অখিল। সেই ভিডিও ইতিমধ্যেই ব্যাপক ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

ভাইরাল ভিডিওতে অখিলকে বলতে দেখা গেছে, 'আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। তোমার রাষ্ট্রপতিকে কেমন দেখতে বাবা?' রাষ্ট্রপতিকে নিয়ে এই ধরণের অপ্রীতিকর মন্তব্য ভাইরাল হওয়ায় ইতিমধ্যেই তোলপাড় রাজ্য-রাজনীতি। অবিলম্বে অখিল গিরিকে পদ থেকে বহিষ্কারের দাবি তুলেছে বিজেপি।

উল্লেখ্য, ভিডিওটি প্রকাশ্যে আসায় তৃণমূলকে 'আদিবাসী বিরোধী' বলে কটাক্ষ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই প্রক্রিয়ায় অখিলকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করানোর জন্য চাপ তৈরি করার কৌশল নিতে পারে গেরুয়া শিবির।

দ্রৌপদী মুর্মু এবং অখিল গিরি
নিয়োগ দুর্নীতিকাণ্ডে নয়া মোড়! মিডলম্যানের বাড়ি থেকে বাজেয়াপ্ত বিজেপি নেতা দিলীপ ঘোষের দলিল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in