নিয়োগ দুর্নীতিকাণ্ডে নয়া মোড়! মিডলম্যানের বাড়ি থেকে বাজেয়াপ্ত বিজেপি নেতা দিলীপ ঘোষের দলিল

মিডল ম্যান প্রসন্ন রায়ের নিউটাউনের বাড়ি থেকে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের নামে দলিল বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।
দিলীপ ঘোষ
দিলীপ ঘোষগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

যত দিন যাচ্ছে, ক্রমশ প্রকট হচ্ছে শিক্ষক নিয়োগ দুর্নীতির জট। নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই জেল হেফাজতে রয়েছেন পার্থ ঘনিষ্ঠ মিডল ম্যান প্রসন্ন রায়। এবার তাঁরই নিউটাউনের বাড়ি থেকে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের নামে দলিল বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

সিবিআই সূত্রের খবর, প্রসন্ন রায়ের বাড়ি থেকে এখনও পর্যন্ত যা যা বাজেয়াপ্ত করা হয়েছে, সেই সব কিছুই সিজার লিস্টের মাধ্যমে আদালতে পেশ করা হয়েছে। সিজার লিস্টের আট নম্বর পয়েন্টে স্পষ্ট উল্লেখ রয়েছে সৌভিক মজুমদার এবং দিলীপকুমার ঘোষের মধ্যে ২০২২ সালের ২২ এপ্রিল হওয়া ডিডের কথা। পাশাপাশি দিলীপের নামে ৬০ পাতার একটি দলিলও মিলেছে প্রসন্নর বাড়ি থেকে।

সিবিআই আধিকারিকরদের দাবি, মূলত এই দলিলটি দক্ষিণ ২৪ পরগনার একটি জমি কেনাবেচার ডিড। জমিটি সৌভিক মজুমদারের থেকে কিনেছেন দিলীপ ঘোষ। ৬০ পাতার সেই দলিলটি ইতিমধ্যেই সিবিআই-র আতশকাঁচের তলায়।

ঘটনাটি প্রকাশ্যে আসায় ফের সরগরম হয়েছে রাজ্য-রাজনীতি। বিরোধীদের প্রশ্ন, নিয়োগ দুর্নীতিকাণ্ডে যুক্ত মিডলম্যানের বাড়িতে দিলীপ ঘোষের দলিল কেন রয়েছে? তবে কি তিনিও যুক্ত দুর্নীতির সাথে?

তবে, প্রসন্নর সাথে সরাসরি যোগসূত্রের কথা স্বীকার করেছেন বিজেপি নেতা। দিলীপের কথায়, আমার ওই কমপ্লেক্সে ফ্ল্যাট ছিল। ইলেকট্রিক কানেকশনের জন্য দলিল দিয়েছিলাম। আগে থেকেই ওর সাথে পরিচয় ছিল। কিন্তু ও যে অন্য কোনও কাজে যুক্ত, সেটা জানতাম না।

প্রসঙ্গত, কিছুদিন আগেই নিয়োগ দুর্নীতি মামলায় অপর আরেক অভিযুক্ত, SSC-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার আইনজীবী আদালতের সওয়ালে জানান - কোনও অজ্ঞাত কারণবশত সিবিআই আদালতে সিজার লিস্ট জমা দেয়নি। এর ঠিক ৩-৪ দিনের মাথায় সিজার লিস্ট পেশ করেন গোয়েন্দা আধিকারিকরা। সেখানেই স্পষ্ট উল্লেখ রয়েছে প্রসন্ন রায় এবং দিলীপ ঘোষের যোগসূত্রের কথা।

দিলীপ ঘোষ
TMC: 'ছোট্ট ঘটনায় পুলিশের ভূমিকা একটু কলঙ্কিত হল' - কামড়কাণ্ডে মন্তব্য সৌগত রায়ের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in