'পশ্চিমবাংলায় এই সংস্কৃতি আগে ছিল না' - কনভয়ে হামলার পর তৃণমূলের বিরুদ্ধে সরব নিশীথ প্রামাণিক

নিশীথ প্রামাণিক বলেন, বাংলার এই রাজনৈতিক পরিস্থিতি সাধারণ মানুষ মেনে নেবে না। এইভাবেই যদি চলতে থাকে তাহলে বাংলার গণতান্ত্রিক ব্যবস্থা একেবারে ভেঙে পড়বে।
নিশীথ প্রামাণিক
নিশীথ প্রামাণিকগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কোচবিহারের দিনহাটায় আক্রান্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়। মন্ত্রীর গাড়ি লক্ষ্য করে বোমা, গুলি চালানোর অভিযোগ উঠছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

নিজের লোকসভা কেন্দ্রেই আক্রান্ত নিশীথ প্রামাণিক। দিনহাটার বুড়িরহাট এলাকায় কর্মসূচি ছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর। অভিযোগ, সেই কর্মসূচিতে অংশ নিতে আসার সময় তৃণমূল কর্মীরা তাঁকে কালো পতাকা দেখাতে থাকে। বিজেপি ও তৃণমূল কর্মীদের মধ্যে বাধে বচসা। এরপরই পরিস্থিতি কার্যত অগ্নিগর্ভ হয়ে ওঠে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা বোমা ছুঁড়তে থাকে। গুলিও চলেছে বলে জানিয়েছে বিজেপি কর্মীরা।

নিশীথ প্রামাণিক বলেন, বাংলার এই রাজনৈতিক পরিস্থিতি সাধারণ মানুষ মেনে নেবে না। এইভাবেই যদি চলতে থাকে তাহলে বাংলার গণতান্ত্রিক ব্যবস্থা একেবারে ভেঙে পড়বে। এটা আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি ছিল। পুলিশ সবটাই জানত। আর এখন যারা পাথর-বোমা ছুঁড়ছে তাদের নিরাপত্তা দিচ্ছে পুলিশ।

তিনি আরও বলেন, পশ্চিমবাংলায় এই সংস্কৃতি আগে ছিল না। এখন জোর করে নিয়ে আসা হয়েছে। এতো প্রাণে মেরে ফেলার চেষ্টা ছাড়া আর কিছুই না। রাজনৈতিকভাবে তৃণমূল লড়াই করতে পারছে না। তাই দুষ্কৃতীদের নিয়ে রাজনীতি করছে।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ তৃণমূল কর্মীদের নির্দেশ দিয়েছিলেন, কোচবিহারে নিশীথ প্রামাণিককে দেখলেই কালো পতাকা দেখানোর। এই কর্মসূচি ততদিন চলবে যতদিন না বিএসএফ-র গুলিতে প্রাণ হারানো প্রেম কুমার বর্মনের সঠিক বিচার হচ্ছে। সেই নির্দেশ মেনেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে কালো পতাকা দেখান তৃণমূল কর্মীরা।

নিশীথ প্রামাণিক
Maharashtra: এবার ঔরঙ্গাবাদ-ওসমানাবাদ শহরের নাম পরিবর্তন, যোগীর পথে সিন্ধে সরকার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in