ফের সমবায় সমিতির নির্বাচনে ধাক্কা খেল তৃণমুল, সব আসনে জয় বামপন্থীদের

এই ভোটে বিজেপি কোনও প্রার্থী দেয়নি। বামপন্থীদের অভিযোগ, বিজেপি গোপনে তৃণমুলকে সমর্থন দেওয়ার জন্য নিজেরা প্রার্থী দেয়নি।
উল্লসিত বাম সমর্থক
উল্লসিত বাম সমর্থকসিপিআইএম পূর্ব মেদিনীপুর ফেসবুক পেজ

ফের সমবায় ব্যাংকের নির্বাচনে ধাক্কা খেল তৃণমুল। ৯টি আসনের সবকটিতেই জয়ী হয়েছে বামেরা। একটিও আসন পায়নি রাজ্যের শাসকদল।

পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর ১ নম্বর ব্লকের কলাবেড়িয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের নির্বাচনে ধরাশায়ী হলো তৃণমূল। মোট ৯টি আসনের ৯টিতেই জয়ী হয়েছেন বামপন্থী প্রগতিশীল প্রার্থীরা। এই সমবায় সমিতির ভোটার সংখ্যা ৮৫৬। ভোট পড়ে ৭৩০টি। প্রায় ৮২ শতাংশের বেশি ভোট পেয়ে জয়ী হন বামপন্থীরা।

রবিবার সকাল ৯ টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ভোট হয়। এরপর শুরু হয় গণনা। গণনা শুরুর কিছুক্ষণ পরেই বামপন্থী প্রার্থীদের জয়ের খবর আসে। উচ্ছ্বাসে মেতে ওঠেন এলাকার বামপন্থী কর্মী সমর্থকরা। বেরোয় মিছিল। সবথেকে বেশি ভোট পান সরস্বতী বেরা, তাঁর প্রাপ্ত ভোট ৫৭২।

এই ভোটে বিজেপি কোনও প্রার্থী দেয়নি। বামপন্থীদের অভিযোগ, বিজেপি গোপনে তৃণমুলকে সমর্থন দেওয়ার জন্য নিজেরা প্রার্থী দেয়নি। সমবায় সমিতির বিদায়ী ডিরেক্টর বোর্ডের সদস্য পিনাকীরঞ্জন দাস এদিন বলেন, বামপন্থীরা যে দুর্নীতিগ্রস্ত নন এবং সমিতির গ্রাহকদের অর্থ তছরুপ করেন না, সেটাই আবার প্রমাণিত হলো।

শাসকদলকে হারিয়ে স্বাভাবিকভাবেই খুশি বামপন্থী প্রার্থীরা। পঞ্চায়েত নির্বাচনের আগে এই জয় বামেদের বাড়তি অক্সিজেন দেবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসের শেষের দিকে হুগলীর বাঁশবেড়িয়ায় হাই মাদ্রাসায় পরিচালন সমিতির নির্বাচনেও জয়ী হয় বামেরা। একটিও আসন পায়নি তৃণমূল। ৬ টি আসনেই জয়ী হয়েছেন বামপন্থীরা।

উল্লসিত বাম সমর্থক
Murshidabad: তৃণমূলের হাতছাড়া দেওয়ানসরাই গ্রাম পঞ্চায়েত, জয়ী সিপিআইএম-কংগ্রেস জোট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in