সাগরদিঘি উপনির্বাচনে লড়ছেন বঙ্গ বিজেপির ধনীতম প্রার্থী! সম্পত্তির পরিমাণ ৪৩ কোটিরও বেশি

বিজেপি প্রার্থী দিলীপ সাহা ৪৩ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক। বিজেপি প্রার্থীর নিজের নামে অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪ কোটি ২৯ লক্ষ ৮ হাজার ৮৪২ টাকা। স্থাবর সম্পত্তির পরিমাণ ২৮ কোটি ৭৫ লক্ষ টাকা।
রাহুল সিনহার পাশে দিলীপ সাহা
রাহুল সিনহার পাশে দিলীপ সাহাছবি - সংগৃহীত

সাগরদিঘি উপনির্বাচনে লড়ছেন বঙ্গ বিজেপির ধনীতম প্রার্থী দিলীপ সাহা। তাঁর সম্পত্তির পরিমাণ জানলে সকলেই অবাক হবেন। এর আগে ২১-র বিধানসভা নির্বাচনে সবথেকে ধনী প্রার্থী ছিল তৃণমূলের জাকির হোসেন।

রাজ্য রাজনীতিতে কোটি পতি প্রার্থী হওয়াটা নতুন কিছু নয়। তবে এক বা দুই নয়। বিজেপি প্রার্থী দিলীপ সাহা ৪৩ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক। পেশ করা হলফনামায় স্থাবর ও অস্থাবর সমস্ত সম্পত্তির উল্লেখ করেছেন তিনি। তাতে দেখা যাচ্ছে বিজেপি প্রার্থীর নিজের নামে অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪ কোটি ২৯ লক্ষ ৮ হাজার ৮৪২ টাকা। স্থাবর সম্পত্তির পরিমাণ ২৮ কোটি ৭৫ লক্ষ টাকা।

তাঁর স্ত্রী, পুত্র ও কন্যার নামেও কোটি কোটি টাকার স্থাবর ও অস্থাবর সম্পত্তি রয়েছে। পুত্র সুমন সাহার নামে রয়েছে ৯৫ লক্ষ ৬ হাজার ৬৫৫ টাকা। কন্যা স্নেহা সাহার নামে আছে ৯১ লক্ষ ৩৯ হাজার ২৮৪ টাকা। স্ত্রী সুস্মিতা সাহার রয়েছে ৮ কোটি ৫২ লক্ষ ১৫ হাজার ৫১২ টাকার সম্পত্তি।

গত বিধানসভা নির্বাচনে সবথেকে ধনী প্রার্থী ছিল জাকির হোসেন। তিনি সম্পত্তির পরিমাণ দেখিয়েছিলেন প্রায় ৬৭ কোটি টাকার। বিজেপির ধনীতম প্রার্থী ছিলেন তাপস যাদব। তাঁর মোট সম্পত্তি ছিল ৩৪ কোটি ৬০ লাখ ৯৩ হাজার ৬৭৪ টাকা। বিজেপি প্রার্থী অর্চনা মজুমদারের ছিল প্রায় ২৮ কোটি টাকা। ভারতী ঘোষের ছিল ১৯ কোটি টাকারও বেশি সম্পত্তি।

উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি মুর্শিদাবাদের সাগরদিঘিতে উপনির্বাচন। ২১-র বিধানসভায় এই আসনে জয় লাভ করেছিলেন তৃণমূল প্রার্থী সুব্রত সাহা। ডিসেম্বর মাসে তিনি প্রয়াত হন। ওই কেন্দ্রে দ্বিতীয় স্থানে ছিল বিজেপি। কংগ্রেস পেয়েছিল ৩৬ হাজারের বেশি ভোট। উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী ব্লক সভাপতি দেবাশিষ বন্দ্যোপাধ্যায়। বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন। আগামী ২ মার্চ নির্বাচনের ফল জানা যাবে। তবে আসনটি জিতে থাকলেও পঞ্চায়েত নির্বাচনের আগে চ্যালেঞ্জ হিসেবেই দেখছে তৃণমূল।

রাহুল সিনহার পাশে দিলীপ সাহা
রাজ্যের ইতিহাসে এই প্রথম, Mid-Day Meal প্রকল্পের হিসাব খতিয়ে দেখতে বাংলায় আসছে CAG

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in