WB Weather Update: বৃহস্পতিতে দক্ষিণবঙ্গে ঝড়-শিলাবৃষ্টি! সতর্ক করল আবহাওয়া দফতর

People's Reporter: আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তরপ্রদেশের উত্তর দিকে অবস্থানরত ঘূর্ণাবর্তের প্রভাব পড়ছে পশ্চিমবঙ্গের আবহাওয়ার উপর।
রাজ্যে শিলাবৃষ্টির পূর্বাভাস
রাজ্যে শিলাবৃষ্টির পূর্বাভাস ছবি, সংগৃহীত

রাজ্যজুড়ে শিলাবৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার ও বৃহস্পতিবার দুই বঙ্গেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও সঙ্গে শিলাবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পাশাপাশি, বইতে পারে ঝড়ো হাওয়া বলেও জানিয়েছে আবহাওয়া দফতর।

বুধবার দুপুরে একটি বিশেষ বুলেটিন প্রকাশ করা হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে। সেই বুলেটিন অনুযায়ী, বুধবার উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া, সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর।

অন্যদিকে, বৃহস্পতিবার শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় জারি করা হয়েছে শিলাবৃষ্টির সতর্কতা। দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে হতে পারে বৃষ্টিও।

আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, উত্তরপ্রদেশের উত্তর দিকে অবস্থানরত ঘূর্ণাবর্তের প্রভাব পড়ছে পশ্চিমবঙ্গের আবহাওয়ার উপর। উল্লেখ্য, মঙ্গলবার আসানসোলে একদফা শিলাবৃষ্টি হয়েছে। এ ছাড়া এদিন দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগণা, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর এবং পূর্ব বর্ধমানেও কিছু কিছু জায়গায় ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিও হয়।

রাজ্যে শিলাবৃষ্টির পূর্বাভাস
Farmers Protest 2024: বিক্ষোভ চলাকালীন মৃত্যু আরও এক কৃষকের, পুলিশের সঙ্গে বচসার সময় আহত হন যুবক
রাজ্যে শিলাবৃষ্টির পূর্বাভাস
UP: অবশেষে কাটল জট, লোকসভায় উত্তরপ্রদেশে একসাথে লড়বে সমাজবাদী পার্টি ও কংগ্রেস, জানালেন অখিলেশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in