'আসানসোল হিংসায় অভিযুক্ত' - বাবুল সুপ্রিয়কে প্রার্থী হিসেবে মানতে নারাজ ইমামদের সংগঠন

ইয়াহিয়া বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হিসাবে বাবুল সুপ্রিয়র নাম ঘোষণা করেছেন। কিন্তু বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশন এর বিরোধিতা করছে। আমরা বাবুলকে একটি ধর্মনিরপেক্ষ দলের প্রার্থী হিসাবে দেখতে চাই না।'
বাবুল সুপ্রিয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়
বাবুল সুপ্রিয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ছবি- এআইটিসি ফেসবুক পেজের সৌজন্যে

উপনির্বাচনে বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ নিয়ে প্রশ্ন তুলে নিজে প্রতিদ্বন্দ্বিতা করার হুঁশিয়ারি দিলেন বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশনের সভাপতি মহম্মদ ইয়াহিয়া। সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর ফলে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হতে চলেছে। সেখানে এবার তৃণমূল প্রতিদ্বন্দ্বিতা করার টিকিট দিয়েছে মাত্র ছ'মাস আগে বিজেপি থেকে ঘাসফুল যোগদান করা বাবুল সুপ্রিয়কে। রবিবারই প্রার্থীর নাম ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী।

কিন্তু এই প্রার্থীপদে বাধ সেধেছে বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশন। তারা প্রার্থী হিসাবে বাবুলকে মেনে নিতে রাজি নন। ইয়াহিয়া এক ভিডিও বার্তায় অসন্তোষের কথা জানিয়ে ঘোষণা করেছেন, বাবুলের নাম প্রার্থী হিসাবে তৃণমূল প্রত্যাহার না করলে বালিগঞ্জ উপনির্বাচনে তিনি নিজেই নির্দল হিসাবে ভোটে লড়বেন।

বাবুলে আপত্তি কেন? গত ২০১৮-তে রামনবমীর দিন অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয় আসানসোল শিল্পাঞ্চলে। গোষ্ঠী সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়। আসানসোলের এক মসজিদের ইমাম মৌলানা ইমদাদুল্লাহ রশিদি ১৬ বছরের সন্তানের মৃত্যু হয়। তখন আসানসোলের সাংসদ ছিলেন বিজেপির বাবুল সুপ্রিয়। এই ঘটনায় নাম জড়ায় তাঁর। সেই সময় পুত্রশোকে কাতর হয়েও ইমাম রশিদি আসানসোলের মানুষকে সংঘর্ষ বন্ধের আর্জি জানান। গতবছর সেপ্টেম্বরে বাবুল সুপ্রিয় তৃণমূল যোগ দেন।

ইয়াহিয়া বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হিসাবে বাবুল সুপ্রিয়র নাম ঘোষণা করেছেন। কিন্তু বেঙ্গল ইমাম অ্যাসোসিয়েশন এর বিরোধিতা করছে। আমরা বাবুলকে একটি ধর্মনিরপেক্ষ দলের প্রার্থী হিসাবে দেখতে চাই না। এই প্রার্থীকে বাতিল করা না হলে আমি বালিগঞ্জ থেকে নির্দল প্রার্থী হয়ে দাঁড়াব, যাতে বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে ধর্মনিরপেক্ষ ভোটাররা ভোট দিতে পারেন। এই বাবুল সুপ্রিয়র হাতে আসানসোলের দাঙ্গার রক্ত লেগে আছে, ইমাম রশিদির সন্তানের হত্যাকারী হিসাবে তাঁর নাম যুক্ত, তাঁকে ধর্মনিরপেক্ষ দলের প্রার্থী হিসাবে মানা যাচ্ছে না।’

বাবুল সুপ্রিয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়
TMC: বাবুলের ছেড়ে আসা আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী শত্রুঘ্ন সিনহা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in