গোটা রেল লাইন চুরি বীরভূমে! ধৃত ২, খোঁজ চলছে পাচারকারী চক্রের
ছবি - প্রতীকী

গোটা রেল লাইন চুরি বীরভূমে! ধৃত ২, খোঁজ চলছে পাচারকারী চক্রের

পুলিশ সূত্রে খবর, কাঁকড়াতলা থানার কৈথি গ্রামের বাসিন্দা শেখ ইন্তাজ (২৬ বছর) এবং শেখ আলতাব (২২ বছর) নামে দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

রেল লাইনের পাত চুরির অভিযোগে বীরভূম থেকে গ্রেপ্তার করা হলো দু'জন লোহা পাচারকারীকে। কীভাবে দিনের পর দিন সরকারি সম্পত্তি চুরি করেছিল তারা তা নিয়ে জিজ্ঞাসাবাদ করছেন পুলিশ আধিকারিকরা।

ঘটনাটি ঘটেছে অন্ডাল-পলাস্থলী রুটে। অনেক দিন আগেই এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু সম্প্রতি লক্ষ্য করা গেছে, ট্র্যাক থেকে লোহার পাতগুলি উধাও হয়ে যাচ্ছে। কীভাবে হচ্ছে তা অনেকেই বুঝতে পারছিলেন না। কাঁকড়াতলা থেকে পলাস্থলী পর্যন্ত প্রায় সমস্ত লোহার পাত চুরি হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, লোহার পাতগুলি প্রথম দিকে ঠিক জায়গাতেই ছিল। যত দিন যায় একটার পর একটা পাত কমতে থাকে। কখন চুরি হচ্ছে বোঝা যাচ্ছিল না। পুলিশের কাছে অভিযোগ জানানোর পর তদন্ত শুরু হয়।

পুলিশ সূত্রে খবর, কাঁকড়াতলা থানার কৈথি গ্রামের বাসিন্দা শেখ ইন্তাজ (২৬ বছর) এবং শেখ আলতাব (২২ বছর) নামে দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এই দু'জন দীর্ঘদিন লোহা পাচারের সাথে যুক্ত। পুলিশের অনুমান পাতগুলি পাচার করে দিয়েছে ধৃত দু'জন। পাশাপাশি ৩০টি লোহার পাত উদ্ধার করেছে পুলিশ। কয়েকটি লোহার টুকরোও উদ্ধার করেছে অন্ডাল আরপিএফ এবং কাঁকড়াতলা থানা। পাতগুলি বাজেয়াপ্ত করা হয়েছে। ক্রেন দিয়ে সবগুলি অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। আর কে কে যুক্ত আছে এই পাচারচক্রের সাথে তা নিয়ে জেরা করা হচ্ছে ধৃত দুই যুবককে। রেল পুলিশ ও কাঁকড়াতলা থানার পুলিশ আধিকারিকরা যৌথভাবে তদন্ত চালাচ্ছে।

গোটা রেল লাইন চুরি বীরভূমে! ধৃত ২, খোঁজ চলছে পাচারকারী চক্রের
Karnataka: প্রার্থী ঘোষণা ঘিরে উত্তেজনা তুঙ্গে, কংগ্রেস-বিজেপির মধ্যে চলছে রাজনৈতিক তর্জা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in