Saradha scam: সারদাকাণ্ডে পি চিদম্বরমের স্ত্রীর বিরুদ্ধে দেওয়া ইডির চার্জশিট ফেরালো আদালত! কেন?

People's Reporter: কেন এত বছর পর নলিনী চিদম্বরমের নাম নথিভুক্ত করা হল তা নিয়ে প্রশ্ন তুলেছে আদালত। পাশাপাশি চার্জশিটে এই নাম দেওয়ার প্রক্রিয়া একাধিক ত্রুটি রয়েছে বলে দাবি করেছে আদালত।
নলিনী চিদম্বরমের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করলো না আদালত
নলিনী চিদম্বরমের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করলো না আদালতছবি - সংগৃহীত

কংগ্রেসের রাজ্যসভার সাংসদ তথা দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের স্ত্রী নলিনী চিদম্বরমের বিরুদ্ধে সারদা কাণ্ডে দেওয়া ইডির চার্জশিট গ্রহণ করলো না আদালত। কেন এত বছর পর নলিনী চিদম্বরমের নাম নথিভুক্ত করা হল তা নিয়েও প্রশ্ন তুলেছে আদালত। পাশাপাশি চার্জশিটে এই নাম দেওয়ার প্রক্রিয়া একাধিক ত্রুটি রয়েছে বলে দাবি করেছে আদালত।

শুক্রবার কলকাতার বিশেষ আদালতে সারদা কাণ্ডে ১১০০ পাতার নথি জমা দিয়েছিল ইডি। যার মধ্যে ৬৫ পাতার মূল চার্জশিটও রয়েছে। নতুন করে নথি জমা করা নিয়ে আদালতে প্রশ্নের মুখে ইডি।

ইডি সূত্রের খবর, সারদা কর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে দেড় কোটি টাকা নিয়েছিলেন নলিনী চিদম্বরম। এই অর্থ সুদীপ্ত সেনের ট্যাক্স পরামর্শদাতা হিসেবে গ্রহণ করেছিলেন বলে দাবি করেছেন নলিনী চিদম্বরম। কিন্তু তিনি কোনও নথি প্রমাণ হিসেবে দেখাতে পারেননি।

আদালত জানায়, ১১ বছর পর কেন তৃতীয় সাপ্লিমেন্টরি চার্জশিট পেশ করা হলো? নলিনী চিদম্বরমের নাম নথিভুক্ত করা নিয়ে ইডির প্রযুক্তিগত কিছু ত্রুটি রয়েছে। নলিনী চিদম্বরমের বিরুদ্ধে আরও উপযুক্ত তথ্যপ্রমাণ দরকার।

উল্লেখ্য, ২০১৩ সালে প্রকাশ্যে আসে সারদা চিটফান্ড কেলেঙ্কারি। কম সময়ে বিপুল অর্থ ফেরত দেওয়ার লোভ দেখিয়ে বাজার থেকে কয়েক হাজার কোটি টাকা তুলেছেন সুদীপ্ত সেন। এমনই অভিযোগে তোলপাড় হয় রাজ্য। সারদা গোষ্ঠী অনেক ব্যবসাই চালাত। তার মধ্যে ছিল ট্রাভেলিংয়ের ব্যবসাও। ২০১৪ সালে সেই সারদা ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের বিরুদ্ধে মামলা হয়৷ শেষ পর্যন্ত রাজ্য পুলিশের হাতে ধরা পড়ে সুদীপ্ত সেন ও তাঁর সহযোগী দেবযানী মুখোপাধ্যায়। পরবর্তী সময়ে মামলার তদন্ত ভার যায় সিবিআইয়ের হাতে।

-With IANS Inputs

নলিনী চিদম্বরমের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করলো না আদালত
চোপড়ার ছায়া এবার পূর্ব বর্ধমানে, সালিশি সভায় না যাওয়া প্রৌঢ় দম্পতিকে মারধর, মুখ্যমন্ত্রীকে চিঠি
নলিনী চিদম্বরমের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করলো না আদালত
রেল চালকদের পর্যাপ্ত বিশ্রামের অভাবেই হয় বারবার দুর্ঘটনা! রাহুলকে আর কী জানালেন লোকো পাইলটরা?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in