Tathagata Roy: মমতা ব্যানার্জীর গাড়ির পিছনের সীটে বসে তথাগত! ট্যুইটে উঠে এল ১৯ বছর আগের ঘটনা

উনি চিৎকার করে উঠলেন, “কেমন করে চলে গেল ! নিশ্চয়ই আমাদের সাইডে ঠেলে ফেলে দেবার মতলব ছিল ! খন্দকার, তুই এখনই বাজপেয়ীজিকে ফোন কর, … না, না, আডবানিজিকে ফোন কর…”।
Tathagata Roy: মমতা ব্যানার্জীর গাড়ির পিছনের সীটে বসে তথাগত! ট্যুইটে উঠে এল ১৯ বছর আগের ঘটনা
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শুভেন্দু অধিকারীর কনভয়ে ট্রাকের ধাক্কা প্রসঙ্গে ট্যুইট করেন বিজেপি নেতা তথাগত রায়। ট্যুইটারে তিনি লেখেন মমতা ব্যানার্জীর সাথে ২০০৩ সালে ঘটে যাওয়া একটি ঘটনা। ইতিমধ্যেই এই নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে।

শুভেন্দু অধিকারীর কনভয় শুক্রবার দুর্ঘটনার কবলে পড়ে। অল্পের জন্য প্রাণে বাঁচেন তিনি ও তাঁর নিরাপত্তা রক্ষীরা। সেই নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়। এমন সময় অতীতের স্মৃতি টেনে আনলেন তথাগত রায়। যার সাক্ষী ছিলেন তিনি স্বয়ং। ট্যুইটারে তিনি লেখেন, ‘২০০৩ সালে পঞ্চায়েত নির্বাচনের প্রচার সেরে মমতা হুগলির পোলবা থেকে সন্ধ্যাবেলা কলকাতা ফিরছেন। ছোট মারুতি গাড়ির সামনের সীটে চালকের পাশে উনি, পিছনের সীটে দুজন, তার মধ্যে একজন খন্দকার মুস্তাক আহমেদ। সিপিএমের অনিল বিশ্বাসের গাড়ি পাশ দিয়ে চলে গেল।

উনি চিৎকার করে উঠলেন, “কেমন করে চলে গেল ! নিশ্চয়ই আমাদের সাইডে ঠেলে ফেলে দেবার মতলব ছিল ! খন্দকার, তুই এখনই বাজপেয়ীজিকে ফোন কর,… না, না, আডবানিজিকে ফোন কর…”। বেচারা খন্দকার নতমুখে হুকুম তামিল করতে লাগল। দুটো গাড়ি কিন্তু ধাক্কা লাগার ধারেকাছেও আসে নি। তারপর উনিশ বছর কেটে গেছে। খন্দকার কবরে শুয়ে কেয়ামতের অপেক্ষায়। কেবল পিছনের সীটে বসা ব্যক্তিটি এখনো জীবিত। সেটি শ্রী আমি’।

কিন্তু কেনই বা তিনি হঠাৎ এমন লিখলেন? শুধুই স্মৃতি, নাকি এর পেছনে রয়েছে রাজনৈতিক কৌশল। ইতিমধ্যেই জোর জল্পনা শুরু হয়েছে। কেউ কেউ মনে করছেন, তথাগত রায় বোঝাতে চেয়েছেন গাড়ি দুর্ঘটনার অজুহাত দিয়ে বিরোধী দলনেতাকে সরিয়ে দিতে চাইছেন মমতা ব্যানার্জী। পাশাপাশি তিনি বোঝাতে চেয়েছেন, শুভেন্দুকে সাবধানে থাকতে হবে। এই দুর্ঘটনা কাকতালীয় নয়। এর পেছনে রয়েছে গভীর ষড়যন্ত্র।

এইধরণের ষড়যন্ত্রে পূর্ব অভিজ্ঞতা না থাকলে ঘটানো সম্ভব হয় না। বিজেপির একাধিক নেতা এই ঘটনা মমতা ব্যানার্জী ঘটিয়েছেন বলে অভিযোগ করছেন। আর ঠিক এমন সময় মমতাকে নিয়ে তথাগত রায়ের এহেন ট্যুইট।

Tathagata Roy: মমতা ব্যানার্জীর গাড়ির পিছনের সীটে বসে তথাগত! ট্যুইটে উঠে এল ১৯ বছর আগের ঘটনা
WB BJP: উপনির্বাচনেও ভরাডুবি, বিজেপির ৩য় স্থানে নেমে যাওয়ার কারণ জানতে চান কেন্দ্রীয় নেতৃত্ব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in