WB BJP: উপনির্বাচনেও ভরাডুবি, বিজেপির ৩য় স্থানে নেমে যাওয়ার কারণ জানতে চান কেন্দ্রীয় নেতৃত্ব

শিলিগুড়ির মহকুমা পরিষদের ভোটেও ভরাডুবি হয় শুভেন্দু অধিকারীদের। অন্যদিকে দমদম, ঝালদা, পানিহাটি, ভাটপাড়া ও চন্দননগর পুরসভার কয়েকটি ওয়ার্ডে উপনির্বাচন হয়। কিন্তু সেইখানে একটাও আসন জয়লাভ করেনি বিজেপি।
WB BJP: উপনির্বাচনেও ভরাডুবি, বিজেপির ৩য় স্থানে নেমে যাওয়ার কারণ জানতে চান কেন্দ্রীয় নেতৃত্ব
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিধানসভা নির্বাচন থেকেই একের পর এক ভরাডুবির মুখ দেখতে হয় বিজেপিকে। এবার রাজ্যের উপনির্বাচনগুলিতেও হারতে হচ্ছে তাদের। শুধু হার নয়, একেবারে তৃতীয় স্থানে নেমে গেছে পদ্ম শিবির। রাজ্যের প্রধান বিরোধী দলের এমন করুণ অবস্থার কারণ জানতে চান জে পি নাড্ডাঅমিত শাহ

২১-এর বিধানসভা নির্বাচনে ২০০ আসনের দাবি করেও তা অর্জন করতে ব্যর্থ হয় বিজেপি। তারপর থেকে একাধিক উপনির্বাচনে হারের মুখ দেখতে হচ্ছে সুকান্ত মজুমদারদের। যা নিয়ে বেজায় চটেছেন কেন্দ্রের নেতারা। হারতে হারতে তৃতীয় স্থানে নেমে যাচ্ছে তারা। একাধিক জায়গায় বিজেপিকে পেছনে ফেলে উঠে আসছে বামেরা। রাজ্য বিজেপির এমন অবস্থা দেখে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা হারার কারণ জানতে চেয়েছেন।

উল্লেখ্য, বালিগঞ্জ উপনির্বাচনে তৃণমূল জয়লাভ করে। যেখানে সকলকে চমক দিয়ে বাম প্রার্থী ভোট পেয়েছিলেন ৩০.১%। বিজেপি ১২.৮% ভোট পেয়ে তৃতীয় স্থানে নেমে যায়। সম্প্রতি পৌরসভা উপনির্বাচনেও একই ফলাফল হয় পদ্ম শিবিরের। দার্জিলিঙে জিটিএ নির্বাচনেও ভালো ফলাফল হয়নি বিজেপির। শিলিগুড়ির মহকুমা পরিষদের ভোটেও ভরাডুবি হয় শুভেন্দু অধিকারীদের। অন্যদিকে দমদম, ঝালদা, পানিহাটি, ভাটপাড়া ও চন্দননগর পুরসভার কয়েকটি ওয়ার্ডে উপনির্বাচন হয়। কিন্তু সেইখানে একটাও আসন জয়লাভ করেনি বিজেপি।

গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত বিজেপিকে চাঙ্গা করতে বেশকিছুদিন আগেই বঙ্গে এসেছিলেন অমিত শাহ। সেখানে রাজ্য বিজেপি নেতাদের উদ্দেশ্যে বলেন, সব সময় ইডি, সিবিআই এইসব করলে হবে না। এইভাবে রাজনীতি করা যায় না। রাজ্যের মানুষদের সাথে সংযোগ স্থাপনে জোর দিতে হবে। কিন্তু তারপরেও এমন লজ্জার হার বেশ চিন্তায় রেখেছে কেন্দ্রীয় নেতৃত্বদের।

WB BJP: উপনির্বাচনেও ভরাডুবি, বিজেপির ৩য় স্থানে নেমে যাওয়ার কারণ জানতে চান কেন্দ্রীয় নেতৃত্ব
By-election: ৩২ বছর পর চন্দননগরের ১৭ নং ওয়ার্ডে জয়ী CPIM - ফের কংগ্রেসের দখলে ঝালদা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in