'তদন্তে সময় চাওয়ার নামে রাজ্য সরকার বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে' - ক্ষুব্ধ আনিসের বাবা

সোমবার কলকাতা হাইকোর্টে বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে আনিস মামলার শুনানি ছিল। আদালত তদন্ত শেষ করার জন্য সিটকে আরও ১ মাস সময় দিয়েছে।
সালেম খান, আনিস খান
সালেম খান, আনিস খানফাইল চিত্র - সংগৃহীত

এবার পথে নামবেন, নিহত প্রতিবাদী ছাত্র আনিস খানের বাবা সালেম খান এমনটাই জানিয়েছেন। তদন্ত রিপোর্ট জমা দেওয়ার জন্য রাজ্য পুলিশকে আরও একমাস সময় দিল কলকাতা হাইকোর্ট। তা নিয়েই ক্ষোভ প্রকাশ করলেন তিনি। আনিস হত্যার তদন্তভার আদালতের নজরদারিতে সিবিআইকে দেওয়ার জন্য ফের দাবি জানালেন আনিসের বাবা। এজন্য তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন জানিয়ে পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন সালেম।

সোমবার কলকাতা হাইকোর্টে বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চে আনিস মামলার শুনানি ছিল। আদালত তদন্ত শেষ করার জন্য সিটকে আরও ১ মাস সময় দিয়েছে। এই সময়ের মধ্যে নিরপেক্ষভাবে তদন্ত শেষ করতে হবে। তারপর সময়সীমা আর বাড়ানো নাও হতে পারে। আগামী শুনানির দিন ধার্য হয়েছে ১৮ এপ্রিল।

এদিন হাইকোর্টের এমন নির্দেশের পাল্টা সালেম প্রশ্ন তোলেন, হাইকোর্ট আগে নির্দেশ দিয়েছিল ১৫ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা পেশ হবে। তদন্ত কি ধীর গতিতে হচ্ছে? প্রসঙ্গত, ১৫ দিনেরও বেশি সময় পর গত শুক্রবার বিশেষ তদন্তকারী দল ২০ পাতার রিপোর্ট জমা দিয়েছে।

পুত্রহত্যার তদন্তে দেরি নিয়ে ক্ষুব্ধ আনিসের বাবা। তাঁর অভিযোগ, ‘তদন্তে সময় চাওয়ার নামে রাজ্য আসলে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।পুলিশ আমার ছেলেকে খুন করেছে। তাই পুলিশ তদন্তে ঢিলেমি করছে।' আনিস হত্যা নিয়ে ইতিমধ্যেই ময়দানে নেমেছে বাম-সহ বিভিন্ন রাজনৈতিক দলের ছাত্র সংগঠন। বিচার পেতে ছাত্র যুবদের সঙ্গে পথে নেমে আন্দোলন করার কথাও জানিয়েছেন সালেম।

সালেম খান, আনিস খান
Anis Khan Case: মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাবেন না, আবারও জানালেন আনিসের বাবা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in