Anis Khan: 'সিআইডির ওপর আমার ভরসা নেই, আমি চাইছি সিবিআই তদন্ত হোক' - দাবি আনিসের বাবার

রাজ্য পুলিশের দিকে অভিযোগের আঙুল তুলেছে আনিসের পরিবার। তাদের প্রশ্ন, শুক্রবার মৃত্যু হওয়ার পর একদিন কেটে গিয়েছে। তারপরও কেন গতকাল (শনিবার) নমুনা সংগ্রহ করা হয়নি?
আনিস খানের বাড়িতে বাম ছাত্র যুব নেতৃত্ব
আনিস খানের বাড়িতে বাম ছাত্র যুব নেতৃত্বছবি - দিপ্সিতা ধর (ফেসবুক পেজ)

ছাত্র নেতা আনিস খানের মৃত্যুর ঘটনায় তোলপাড় বাংলা। আজও উত্তপ্ত পরিবেশ রয়েছে আমতায়। এই ঘটনায় নয়া মোড়। ইতিমধ্যেই সঠিক তদন্তের দাবিতে পথে নেমেছেন হাজার-হাজার বাসিন্দা, সেই সঙ্গে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও। দফায়-দফায় চলছে বিক্ষোভ। তোলপাড় হয়ে গিয়েছে রাজ্য-রাজনীতি।

আগামী মঙ্গলবার মহাকরণ অভিযানের ডাক দিয়েছেন পড়ুয়ারা। তাতে অন্য পড়ুয়াদেরও শামিল হওয়ার আবেদন জানানো হয়েছে। ঘটনায় যদিও পুলিশের উপর আস্থা রাখতে পারছেন না কেউই। এই পরিস্থিতিতে ছাত্রমৃত্যুর ঘটনার দায়িত্ব যেতে পারে সিআইডির হাতে। প্রাথমিক অনুসন্ধানের কাজও শুরু হয়েছে। হাওড়া জেলা পুলিশের কাছ থেকে যাবতীয় তথ্য চাওয়া হয়েছে।

আনিসের মৃত্যুর পর থেকেই রাজ্য পুলিশের দিকে অভিযোগের আঙুল তুলেছিল নিহতের পরিবার। তাদের প্রশ্ন, শুক্রবার মৃত্যু হওয়ার পর একদিন কেটে গিয়েছে। তারপরও কেন গতকাল (শনিবার) নমুনা সংগ্রহ করা হয়নি? পুলিশ আসতে দেরি করল কেন? তদন্ত দেরি করে শুরু হল কেন? একাধিক প্রশ্ন তুলে পুলিশকে ঘিরে ফেলেন এলাকাবাসী।

আনিসের বাবা সিবিআই তদন্তের দাবি জানান। কিন্তু তদন্তভার যেতে পারে সিআইডির হাতে। আনিসের বাবা জানান, 'সিআইডির ওপর আমার ভরসা নেই। আমি চাইছি সিবিআই তদন্ত হোক।'

রবিবার সকাল থেকেই দফায়-দফায় বিক্ষোভ দেখান আমতাবাসী। ঘটনাস্থলের পুলিশ গেলে তাঁদের ঘিরেও বিক্ষোভ শুরু হয়। আমতা থানার অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সস্পেক্টর সুরজিৎ পাত্র বলেন, 'যে উর্ধ্বতন কর্তৃপক্ষ দায়িত্বে রয়েছেন, তিনি তদন্ত করছেন। ৩০২ ধারায় মামলা রুজু হয়েছে। ফরেন্সিক টিম আসবে। তারা নমুনা সংগ্রহ করবে। অত্যন্ত দুঃখজনক ঘটনা। মানুষের মধ্যে ক্ষোভ রয়েছে। পুলিশ তার কাজ করছে।'

আনিস খানের বাড়িতে বাম ছাত্র যুব নেতৃত্ব
Anis Khan: ছাত্রনেতা আনিস খান খুনের প্রতিবাদে ২২ ফেব্রুয়ারি মহাকরণ অভিযানের ডাক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in