SSC Scam: তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের পদত্যাগ চায় তৃণমূলেরই অন্দরমহল!

শুক্রবার রাতভর জেরার পর শনিবার সকালে গ্রেপ্তার করা হয় তৃণমূলের মহাসচিবকে। তা নিয়েই এখন জলঘোলা শুরু হয়েছে তৃণমূলের অন্দরমহল, প্রশ্নের মুখে তৃণমূল নেতৃত্ব।
পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায়ফাইল ছবি- সংগৃহীত

রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাম নিয়ে জড়িয়েছে SSC দুর্নীতিতে। সেই সূত্র ধরেই তদন্ত করছিল কেন্দ্রীয় সংস্থা ইডি। বেশ কয়েকদিন থেকে দফায় দফায় জেরা চলছিলই। পরিশেষে, গতকাল (২২ জুলাই) থেকে একটানা প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। শুক্রবার রাতভর জেরার পর শনিবার সকালে গ্রেপ্তার করা হয় তৃণমূলের মহাসচিবকে। তা নিয়েই এখন জলঘোলা শুরু হয়েছে তৃণমূলের অন্দরমহলে।

পার্থ চট্টোপাধ্যায়ের কারণে যেভাবে দলকে হেনস্থা হতে হল, তাতে দলের পূর্ববর্তী ইমেজ ফেরানো কঠিন বলে মনে করছেন তৃণমূলের একটা বড় অংশ। তাঁরা চান পার্থ চট্টোপাধ্যায় অবিলম্বে পদত্যাগ করুন।

২২শে জুলাই ইডি-র তল্লাশিতে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটির বেশি নগদ টাকা উদ্ধার হয়। SSC নিয়োগ এবং TET নিয়োগ দুর্নীতি কান্ডে তৃণমূলের মহাসচিবকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি গতকাল ১৪টি জায়গায় তল্লাশি চালিয়েছে ইডি। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের পাশাপাশি আটক করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কেও।

সূত্রের খবর, গতকাল একাধিক প্রশ্নের সদুত্তর দিতে পারেননি পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়-এর কাছে কীভাবে এত নগদ টাকা, গয়না এল সে বিষয়েও কোনও উত্তর দিতে চাননি অর্পিতা।

অর্পিতার পাশাপাশি প্রকাশ্যে এসেছে আরও একটি নাম মোনালিসা দাস। যিনিও পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে জানা গেছে। ২০১৪ সালে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে অধ্যাপিকা হিসেবে যোগ দেন মোনালিসা। বর্তমানে সেখানকার বাংলা বিষয়ের বিভাগীয় প্রধান তিনি।

মোনালিসা দাসের চাকরিতে নিয়োগ নিয়েও প্রশ্ন উঠেছিল। তাঁর বিরুদ্ধে প্রধান অভিযোগ, প্রভাব খাটিয়ে তিনি চাকরি পেয়েছিলেন এবং এর পিছনেও পার্থ চট্টোপাধ্যায়ের যথেষ্ট ভূমিকা ছিল।

পার্থ চট্টোপাধ্যায়
Partha Chatterjee: 'পার্থ ঘনিষ্ঠ' অধ্যাপিকা মোনালিসা দাসের ১০টি ফ্ল্যাটের হদিশ ইডির!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in