Partha Chatterjee: 'পার্থ ঘনিষ্ঠ' অধ্যাপিকা মোনালিসা দাসের ১০টি ফ্ল্যাটের হদিশ ইডির!

সূত্র মারফত জানা গেছে, অর্পিতার মতই মোনালিসাও পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। ২০১৪ সালে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে অধ্যাপিকা হিসেবে যোগ দেন তিনি। বর্তমানে মোনালিসা সেখানকার বাংলা বিভাগের বিভাগীয় প্রধান।
Partha Chatterjee: 'পার্থ ঘনিষ্ঠ' অধ্যাপিকা মোনালিসা দাসের ১০টি ফ্ল্যাটের হদিশ ইডির!
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

অর্পিতার পাশাপাশি এবার প্রকাশ্যে এলো আরও একটি নাম, মোনালিসা দাস, ইনিও পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে জানা গেছে। পার্থ চট্টোপাধ্যায়ের অপর এক ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে শুক্রবার ২১ কোটি টাকা উদ্ধার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সূত্রের খবর, ইডি দাবি করেছে বীরভূম জেলার শান্তিনিকেতনের বাসিন্দা এই মোনালিসা দাসের নামে কমপক্ষে ১০টি ফ্ল্যাট রয়েছে। যদিও পিপলস রিপোর্টার এই তথ্যের সত্যতা যাচাই করেনি।

জানা গেছে, অর্পিতার মতই মোনালিসাও পার্থ চট্টোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ। ২০১৪ সালে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে অধ্যাপিকা হিসেবে যোগ দেন মোনালিসা। বর্তমানে সেখানকার বাংলা বিভাগের বিভাগীয় প্রধান তিনি। পার্থ চট্টোপাধ্যায়ের সাথে মোনালিসার সম্পর্ক কেমন সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে একজন অধ্যাপিকার এতগুলো বাড়ি কীভাবে থাকতে পারে সেই নিয়ে প্রশ্ন উঠছে।

সূত্রের খবর, মোনালিসা দাসের চাকরিতে নিয়োগ নিয়ে প্রশ্ন উঠেছিল। তাঁর বিরুদ্ধে প্রধান অভিযোগ, প্রভাব খাটিয়ে তিনি চাকরি পেয়েছিলেন এবং এর পিছনেও পার্থ চট্টোপাধ্যায়ের যথেষ্ট ভূমিকা ছিল। এই মুহূর্তে তিনিও ইডি আধিকারিকদের নজরে রয়েছেন।

উল্লেখ্য, দীর্ঘ জেরার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা গ্রেপ্তার করেছেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। টানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের শেষে তাঁকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার সকাল ১০ টা নাগাদ পার্থর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে ইডি আধিকারিকদের একটি দল। সারাদিন এবং রাতভর জেরার পর শনিবার সকালে গ্রেপ্তার করা হয় তৃণমূলের মহাসচিবকে। জোকা ইএসআই মেডিকেল কলেজ হাসপাতালে মেডিকেল টেস্টের জন্য পার্থকে নিয়ে যাওয়া হয়েছে।

এসএসসি নিয়োগ দুর্নীতি এবং প্রাইমারি নিয়োগ দুর্নীতি কান্ডে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি গতকাল তল্লাশি চালানো হয়েছে প্রায় ১৪টি জায়গায়। জিজ্ঞাসাবাদ পর্বে দু’বার অসুস্থবোধ করেন পার্থ। সঙ্গে সঙ্গে চিকিৎসক এনে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়। যদিও জিজ্ঞাসাবাদ তাতে থামেনি।

এদিন পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের পাশাপাশি আটক করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কেও। ইডি সূত্রের দাবি, এসএসসি নিয়োগ দুর্নীতি কান্ডে সিবিআই-এর জিজ্ঞাসাবাদের মুখে শিক্ষাসচিব মণীশ জৈন জানিয়েছেন, সমস্ত নিয়োগ করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশে। গতকাল কোনোরকম নোটিশ না দিয়েই পার্থর বাড়িতে হাজির হন ইডি আধিকারিকরা।

Partha Chatterjee: 'পার্থ ঘনিষ্ঠ' অধ্যাপিকা মোনালিসা দাসের ১০টি ফ্ল্যাটের হদিশ ইডির!
SSC Corruption: দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করল ইডি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in