SSC Corruption: দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করল ইডি

টানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের শেষে ইডি তাঁকে গ্রেপ্তার করে। শুক্রবার সকাল ১০ টা নাগাদ পার্থর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে ইডি আধিকারিকদের একটি দল।
পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায়গ্রাফিক্স - নিজস্ব

দীর্ঘ জেরার পর ইডি গ্রেপ্তার করল রাজ্যের শিল্পমন্ত্রী এবং প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। টানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের শেষে ইডি তাঁকে গ্রেপ্তার করে। শুক্রবার সকাল ১০ টা নাগাদ পার্থর বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে ইডি আধিকারিকদের একটি দল। সারা দিন এবং রাতভর জেরার পর শনিবার সকালে গ্রেপ্তার করা হয় তৃণমূলের মহাসচিবকে। তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে সিজিও কমপ্লেক্সে।

গতকাল ইডি-র তল্লাশিতে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কুড়ি কোটির বেশি নগদ টাকা উদ্ধার হয়। এসএসসি নিয়োগ দুর্নীতি এবং প্রাইমারি নিয়োগ দুর্নীতি কান্ডে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি গতকাল তল্লাশি চালানো হয়েছে প্রায় ১৪টি জায়গায়। জিজ্ঞাসাবাদ পর্বে দু’বার অসুস্থ বোধ করেন পার্থ। সঙ্গে সঙ্গে চিকিৎসক এনে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়। যদিও জিজ্ঞাসাবাদ তাতে থামেনি।

এদিন পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেপ্তারের পাশাপাশি আটক করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কেও। ইডি সূত্রের দাবি, এসএসসি নিয়োগ দুর্নীতি কান্ডে সিবিআই-এর জিজ্ঞাসাবাদের মুখে শিক্ষাসচিব মণীশ জৈন জানিয়েছেন, সমস্ত নিয়োগ করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়ের নির্দেশে। গতকাল কোনোরকম নোটিশ না দিয়েই পার্থর বাড়িতে হাজির হন ইডি আধিকারিকরা।

গতকাল ইডি-র করা ট্যুইটে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন এবং পশ্চিমবঙ্গ প্রাইমারি এডুকেশন বোর্ড-এ নিয়োগ সংক্রান্ত দুর্নীতির বিষয়ে এদিন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হয়েছে। সেই তল্লাশিতেই এই অর্থ উদ্ধার হয়েছে। এই ট্যুইটের সঙ্গেই উদ্ধার করা টাকার চারটি ছবি পোস্ট করা হয়েছে। এই তল্লাশির বিষয়ে এক প্রেস বিবৃতিও জারি করে ইডি।

ইডি সূত্রের খবর একাধিক প্রশ্নের সদুত্তর দিতে পারেননি পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়-এর কাছে কীভাবে এত নগদ টাকা, গয়না এল সে বিষয়েও কোনও উত্তর দিতে চাননি অর্পিতা। যে কারণে গ্রেপ্তার করা হয়েছে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে এবং আটক করা হয়েছে তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in