SSC: ক্যানসার আক্রান্ত আন্দোলনকারীর পাশে দাঁড়াতে রাজ্যকে আর্জি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের সাম্প্রতিক পদক্ষেপ তাঁকে এক অন্য আসনে তুলে ধরেছে। নবম-দশম শ্রেণির সহকারি শিক্ষক পদের চাকরিপ্রার্থী সোমা দাসের চিকিৎসার ভার যাতে রাজ্য সরকার নেয়, আর্জি জানান তিনি।
SSC: ক্যানসার আক্রান্ত আন্দোলনকারীর পাশে দাঁড়াতে রাজ্যকে আর্জি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের
আন্দোলনকারী সোমা দাস, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়

আন্দোলনকারী এসএসসি চাকরি প্রার্থীদের মধ্যে রয়েছেন বীরভূমের তরুণী ব্লাড ক্যান্সারে আক্রান্ত সোমা দাস। এই খবর প্রকাশ্যে আসতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় হাইকোর্টে নিজের এজলাসে ডেকে পাঠিয়েছিলেন তাঁকে। প্রস্তাব দিয়েছিলেন অন্য কোনও সরকারি চাকরি করবেন কিনা। সঙ্গে সঙ্গে সেই প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন সোমা। তিনি জানিয়েছিলেন, এ লড়াই হকের লড়াই। তাই অন্যদের সঙ্গে আন্দোলন করে তিনি নিজের হক বুঝে নিতে চান। কোনও বিশেষ সুবিধা নিতে চান না।

পাল্টা বিচারপতি জানিয়েছিলেন, সরকারি শিক্ষকতার কোনও সুযোগ তাঁর জানা থাকলে তিনি সোমাকে জানাবেন। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সাম্প্রতিক পদক্ষেপ তাঁকে এক অন্য আসনে তুলে ধরেছে। নবম-দশম শ্রেণির সহকারি শিক্ষক পদের চাকরিপ্রার্থী সোমা দাসের চিকিৎসার ভার যাতে রাজ্য সরকার নেয়, সেই পরামর্শ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

একই সঙ্গে সোমাকে সহকারী শিক্ষক পদে নিয়োগ করা যায় কি না, তা নিয়েও রাজ্যের স্কুলশিক্ষা দফতরকে চিন্তাভাবনা করে দেখতে বলেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সোমবার এই সংক্রান্ত একটি মামলা ছিল হাইকোর্টে। বিচারপতির অনুরোধ, আবেদনকারীর চিকিৎসার জন্য বিপুল খরচ হচ্ছে। শিক্ষা দফতর যেন বিষয়টি গুরুত্ব দিয়ে দেখে।

অন্যদিকে, ফোরাম ফর লিগাল অ্যান্ড ডেমোক্রেটিক রাইটসের তরফে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে পোস্টার লাগানো হয়েছে বলে খবর। এসএসসি নিয়োগে দুর্নীতি নিয়ে সম্প্রতি কিছু নির্দেশিকা জারি করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তা নিয়ে সরব হয়েছেন কয়েকজন তৃণমূলপন্থী আইনজীবী। বিচারপতির এজলাসের বাইরে ধরনা, স্লোগান দিতে দেখা যায় তাঁদের। এই আবহে এবার বিচারপতির সমর্থনে পোস্টার তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আন্দোলনকারী সোমা দাস, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
SSC: এই লড়াই দুর্নীতির বিরুদ্ধে - অন্য চাকরির প্রস্তাব ফেরালেন ক্যান্সার যোদ্ধা আন্দোলনকারী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.