SSC: গ্রুপ ডি-র পর এবার গ্রুপ সি-তে ৪০০ ভুয়ো নিয়োগের অভিযোগ, এক কর্মীর বেতন বন্ধের নির্দেশ

অভিযোগ, মেয়াদ উত্তীর্ণ হওয়ার প্রায় ৪০০ জনকে নিয়োগ করা হয়েছে গ্রুপ–সি পদে। সেইসঙ্গে এসএসসি-কে ৪৮ ঘণ্টার মধ্যে নিয়োগ সংক্রান্ত যাবতীয় নথি আদালতে জমা দিতে বলেছেন বিচারপতি।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত

আবারও দুর্নীতির জটে স্কুল সার্ভিস কমিশন। গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির পর এবার গ্রুপ-সি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ। এই সংক্রান্ত এক মামলার শুনানিতে কলকাতা হাইকোর্ট ইতিমধ্যেই এক কর্মীর বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছে।

অভিযোগ, মেয়াদ উত্তীর্ণ হওয়ার প্রায় ৪০০ জনকে নিয়োগ করা হয়েছে গ্রুপ–সি পদে। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অবিলম্বে এক কর্মীর বেতন বন্ধের নির্দেশ দেন তিনি। সেইসঙ্গে এসএসসি-কে ৪৮ ঘণ্টার মধ্যে নিয়োগ সংক্রান্ত যাবতীয় নথি আদালতে জমা দিতে বলেছেন বিচারপতি ।

এক মামলাকারীর বক্তব্য, “আমরা ওয়েটিংয়ে ছিলাম। আমাদের র‍্যাঙ্কে র কোনও পরিবর্তন হয়নি। তারপর তিন থেকে চারবার প্যানেল বেরিয়েছে। সেখানেও আমাদের রর‍্যাঙ্কে র কোনও পরিবর্তন হয়নি। আজ জানতে পারলাম, সাড়ে তিনশো জনের মতো প্যানেল এক্সপায়ার হওয়ার পরেও অ্যাপয়েন্টমেন্ট লেটার পেয়েছেন।”

প্রসঙ্গত, এর আগে স্কুল সার্ভিস কমিশনে গ্রুপ-ডি কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। পরে কমিশন ডিভিশন বেঞ্চে গেলে তিন সপ্তাহের জন্য সিবিআই তদন্তে স্থগিতাদেশ দেয় আদালত।

অন্যদিকে হাইকোর্ট প্রথমে ২৫ ও পরে ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ দেয়। সেই বেতন বন্ধের নির্দেশ নিয়েও ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করে এসএসসি। আগামী সোমবার সেই মামলার শুনানি হবে। তারইমধ্যে এসএসসি গ্রুপ ‘সি’ পদে বেনিয়মের অভিযোগ উঠল।

কলকাতা হাইকোর্ট
SSC Group D Recruitment: এবার বেতন বন্ধের নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আপিল এসএসসি-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in