Sandeshkhali: শাহজাহান-প্রসঙ্গে মুখ খুললেন অভিষেক, আত্মগোপন করেই জামিন পেতে হলফনামায় সই তৃণমূল নেতার

People's Reporter: মঙ্গলবার সিবিআইয়ের বিশেষ আদালতে আগাম জামিনের আবেদন করতে চলেছেন শাহজাহান। এই নিয়ে হলফনামা দিয়েছেন তিনি। শাহজাহান এই বিষয়টি নিজের আইনজীবী জাকির হোসেনের মারফত ইডি-কেও জানিয়েছেন।
শেখ শাহজাহান (ইনসেটে)
শেখ শাহজাহান (ইনসেটে) ছবি সংগৃহীত

রেশন দুর্নীতি কাণ্ডে সোমবার ইডি দফতরে হাজিরা দেওয়ার কথা থাকলেও হাজিরা দেননি শেখ শাহজাহান। সূত্রের খবর, পরেরদিন অর্থাৎ মঙ্গলবার আগাম জামিনের জন্য আদালতে আবেদন করেছেন শেখ শাহজাহানের আইনজীবী। সেই আবেদনের হলফনামাতে সইও করেছেন শাহজাহান। তাঁর আইনজীবী জাকির হোসেন সূত্রে একথা জানা গেছে। যদিও এ জন্য তিনি কলকাতায় এসেছিলেন কিনা কিংবা অন্য কোথাও দেখা করেছেন কিনা, সেই বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। 

আর এই পরই প্রশ্ন উঠতে শুরু করেছে, তৃণমূল নেতা শেখ শাহজাহান অন্তরালে থেকে অডিও বার্তা পাঠাচ্ছেন, জামিনের হলফনামাতে সই করছেন, কিন্তু পুলিশ তার নাগাল পাচ্ছে না, কেন?

গত ৫ জানুয়ারী শেখ শাহজাহানের সন্দেশখালির বাড়িতে তল্লাশিতে গিয়েছিলেন ইডি। যদিও সেদিন তৃণমূল নেতার খোঁজ মেলেনি। তার অনুগামীদের হাতে রক্তাক্ত হয়ে ফিরতে হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের। তারপর থেকে বেপাত্তা শেখ শাহজাহান। তার বিরুদ্ধে লুক আউটের নোটিশ জারি করা হয়েছে।

এরপর সম্প্রতি ইডি আধিকারিকরা ফের তার বাড়িতে তল্লাশিতে যায়। সেদিনই তার বাড়ির দেওয়ালে ২৯ তারিখ ইডি দফতরে হাজিরার নোটিশ সাঁটিয়ে দিয়ে আসেন। কিন্তু সোমবার তার দেখা মেলেনি। এরপর মঙ্গলবার সিবিআইয়ের বিশেষ আদালতে আগাম জামিনের আবেদন করতে চলেছেন শাহজাহান। সূত্রের দাবি, এই নিয়ে হলফনামা দিয়েছেন তিনি। ইডি সূত্রেরও দাবি, শাহজাহান এই বিষয়টি নিজের আইনজীবী জাকির হোসেনের মারফত তাদের জানিয়েছেন।

অন্যদিকে, শেখ শাহজাহানের বেপাত্তা ও সন্দেশখালির ঘটনা নিয়ে সোমবার মুখ খুলেছেন তৃণমূলের সর্ব ভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারতে এক কর্মসূচীতে গিয়ে অভিষেক বলেন, ‘‘(সল্টলেক থেকে সন্দেশখালি) তিন ঘণ্টার রাস্তা। ইডির সঙ্গে সংবাদমাধ্যম পৌঁছে যাচ্ছে। সংবাদমাধ্যমকে জানিয়ে যেতে পারছেন আর স্থানীয় প্রশাসনকে জানাতে পারছেন না! তা হলে ইডির উদ্দেশ্যটা কী?’’

তল্লাশিতে যাওয়া ইডির অফিসারদের উপর হামলার ঘটনাকে অনভিপ্রেত ও দুঃখজনক বলে উল্লেখ করেন তিনি। কিন্তু একই সঙ্গে বলেন, ‘‘কারা হামলা করেছে, সেটা তদন্তের বিষয়। ইডি-ও অভিযোগ জানিয়েছে। যা দেখা গিয়েছে, তাতে শাহজাহানকে দেখিনি। আমি তো গণৎকার নই। কে ছিল বলতে পারব না।’’ সেই সূত্রেই অভিষেক বলেন, ‘‘যাঁরা পাপ করবেন, আজ না হয় কাল, তাঁরা শাস্তি পাবেনই।’’ সম্প্রতি মন্ত্রী ফিরহাদ হাকিমও সন্দেশখালির ঘটনার নিন্দা করেন।

শেখ শাহজাহান (ইনসেটে)
CAA: আগামী সপ্তাহেই রাজ্যে চালু হবে নাগরিকত্ব সংশোধনী আইন! 'গ্যারান্টি' শান্তনু ঠাকুরের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in