“ওর শুভবুদ্ধি হয়েছে” - শুভ্রাংশুর প্রশংসায় সৌগত

"ও আমাদের স্নেহের পাত্র। কত ছোট। ওর বাবাই তো আমাদের থেকে ছোট।"- সৌগত রায়
“ওর শুভবুদ্ধি হয়েছে” - শুভ্রাংশুর প্রশংসায় সৌগত
ফাইল ছবি

ওর শুভবুদ্ধি হয়েছে। শনিবার রাতে মুকুল-পুত্র শুভ্রাংশু রায়ের একটি ফেসবুক পোস্ট থেকে নতুন করে জল্পনা শুরু হয়। তার প্রেক্ষিতে তৃণমূলের প্রবীণ নেতা সৌগত রায়ের এই মন্তব্য জল্পনা আরও উসকে দিয়েছে। তবে যাতে কোনও বিতর্ক না ছড়ায়, তাই তিনি আগে থেকেই স্পষ্ট করেছেন যে, এই স্নেহশীল মনোভাবের সঙ্গে শুভ্রাংশুর তৃণমূলে ফেরার বিষয়টি কিন্তু এক নয়।

শনিবার ফেসবুকে শুভ্রাংশু পোস্ট করেন, ‘‌জনগনের সমর্থন নিয়ে সরকারের সমালোচনা করার আগে আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।’‌ তাতেই ফের জল্পনা শুরু হয়, তাহলে কি শুভ্রাংশু আবার ঘরে ফিরছেন! সেই প্রসঙ্গে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, 'ও তো এক সময়ে আমাদের দলেই ছিল। ওর খুব খারাপ লেগেছে হয়ত। মাঝেমধ্যে ও দলের বিরুদ্ধে। তবে ভালো, ওর শুভবুদ্ধি জেগেছে।’‌

“ওর শুভবুদ্ধি হয়েছে” - শুভ্রাংশুর প্রশংসায় সৌগত
“আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন” - মুকুল পুত্র শুভ্রাংশুর ফেসবুক পোস্টে নতুন জল্পনা

শুভ্রাংশুর বিষয়ে তিনি কী স্নেহশীল? সাংসদের উত্তর, 'ও আমাদের স্নেহের পাত্র। কত ছোট। ওর বাবাই তো আমাদের থেকে ছোট।’‌ তবে শুভ্রাংশু কথা বলতে গিয়ে তিনি যে মুকুল রায়ের প্রসঙ্গও হালকা করে ছুঁয়ে গেলেন, তা স্পষ্ট।

উল্লেখ্য, নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তুলনা করে মুকুল রায়ের প্রশংসা করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভোট মিটে যাওয়ার পর মুকুল ঘনিষ্ঠ একাধিক নেতাই বেসুরো হয়েছেন। যদিও দলবদলুদের ফের দলে ফেরানোর ব্যাপারে কোনও নীতিগত সিদ্ধান্তই নেওয়া হয়নি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in