“আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন” - মুকুল পুত্র শুভ্রাংশুর ফেসবুক পোস্টে নতুন জল্পনা

ফেসবুকে লিখেছেন, 'জনগনের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।’‌
শুভ্রাংশু রায়
শুভ্রাংশু রায়ছবি- ফেসবুক অ্যাকাউন্ট

রাজ্য-রাজনীতিতে নতুন হাওয়া তুলে দিলেন মুকুল-পুত্র শুভ্রাংশু রায়। এবারের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে অনেক তাবড় নেতা-মন্ত্রী গেরুয়া শিবিরে নাম লিখিয়েছিলেন। তাঁদের মধ্যে অধিকাংশই পরাজিত হয়েছেন। এখন সেই দলত্যাগীরাই ফের ঘরে ফিরতে চাইছেন। অনেকেই প্রকাশ্যে তৃণমূলে ফিরতে চেয়ে আবেদনও জানিয়েছেন। তারই মধ্যে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়ের ছেলে শুভ্রাংশুর ফেসবুক পোস্টে নতুন করে জল্পনা তৈরি হল।

বিজেপির টিকিটে পুরোনো কেন্দ্র বীজপুরে হেরে যান শুভ্রাংশু। যদিও তিনি এতদিন চুপ ছিলেন। কিন্তু শনিবার শুভ্রাংশুর করা পোস্টে আত্মসমালোচনা করার কথা বলেছেন। প্রাক্তন বিধায়ক ফেসবুকে লিখেছেন, 'জনগনের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন।’‌ শুধু রাজনৈতিক মহল নয়, সাধারণ মানুষের কাছেও জলভাতের মতোই স্পষ্ট যে এই যুব নেতা চান, বিজেপির হারের কারণগুলি দলের অভ্যন্তরে বিশ্লেষণ করা হোক। পাশাপাশি জনগণ যে তৃণমূলকে সমর্থন জানিয়ে ফের ক্ষমতায় ফিরিয়ে এনেছেন, সেই সরকারের প্রতিও তাঁর পূর্ণ শ্রদ্ধা আছে।

রাজনৈতিক মহলে কান পাতলে যে বিষয়টি স্পষ্ট হচ্ছে তা হল, নির্বাচনের আগে থেকেই আদি ও নব্য বিজেপির মধ্যে যে লড়াই চলছিল, এখন তা আরও বেশি করে প্রকাশ্যে চলে এসেছে। সেই লড়াই প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রেও প্রভাব ফেলেছে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in