বিপিন রাওয়াতের সঙ্গে চপারে ছিলেন বাংলার সৎপাল রাই, দেহ ফেরার অপেক্ষায় শোকস্তব্ধ পরিবার

দার্জিলিং-র সৎপাল রাই ছিলেন জেনারেল বিপিন রাওয়াতের দীর্ঘদিনের ব্যক্তিগত দেহরক্ষী।
সৎপাল রাই
সৎপাল রাইছবি - ট্যুইটার

বিমান দুর্ঘটনায় সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের মৃত্যুর সঙ্গে ঘরের ছেলের মৃত্যুর সংবাদ পৌঁছল দার্জিলিংয়ের তাকদার এলাকার রাই পরিবারে। বাড়ির ছেলে সৎপাল রাইয়ের মৃত্যু হয়েছে ওই দুর্ঘটনায়। সকালে কথা হয়েছিল পরিবারের সঙ্গে। দুঃসংবাদ যে কখনও বলেকয়ে আসে না, এই ঘটনা যেন আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই যে এরকম একটি শোক সংবাদ বাড়ি এসে পৌঁছবে, তা ঘুণাক্ষরেও ভাবতে পারেননি তাঁরা। শুধু রাই পরিবার নয়, সৎপালের মৃত্যু তো স্বজন হারানোর সমান। তাই শোকস্তব্ধ গোটা এলাকা।

জানা গিয়েছে, সৎপাল ছিলেন বিপিন রাওয়াতের দেহরক্ষী। ছেলে বিক্কল রাই সেনাবাহিনীতেই কর্মরত। বর্তমানে দিল্লি আছেন তিনি। বুধবার সকালেই বাবার সঙ্গে ফোনে কথা হয় তাঁর। সেটাই শেষ। আর কথা হবে না বাবার সঙ্গে। দিল্লিবাসী বিক্কলই প্রথম দুর্ঘটনার খবর জানতে পারেন। তিনিই পরিবারকে জানান। বুধবার গভীর রাতে দার্জিলিংয়ের এসপি সন্তোষ নিম্বালকর জানান, আজ পুলিশ সৎপালের পরিবারের সঙ্গে যোগাযোগ করবে।

উল্লেখ্য, বুধবার দুপুরে তামিলনাড়ুর কুন্নুরে ভেঙে পড়ে দেশের চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের এমআই সিরিজের চপার। মৃত্যু হয় সস্ত্রীক বিপিন রাওয়াত ছাড়াও ১৩ জনের। মৃত্যু হয় সেনানায়কের দীর্ঘদিনের ব্যক্তিগত দেহরক্ষী সৎপালেরও। জানা গিয়েছে, সুলুরের সেনা ছাউনি থেকে চপারটি ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে, আগুন ধরে যায় কপ্টারে।

সৎপাল রাই
তামিলনাড়ুর পাহাড়ি এলাকায় ভেঙে পড়ল সেনা চপার, ছিলেন CDS বিপিন রাওয়াত সহ ১৪ জন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in