Agnipath: 'অগ্নিপথ' বয়কটের ডাক দিয়ে রেল অবরোধ ব্যারাকপুরে, পুলিশের সাথে বচসা বিক্ষোভকারীদের

শনিবার সকাল ১০.৩০ নাগাদ বেশকিছু যুবক ব্যারাকপুরের ১৪ নম্বর রেলগেট অবরোধ করে। যার জেরে চরম ভোগান্তির শিকার হন নিত্য যাত্রীরা। অবরোধ তুলতে আসলে পুলিশের সাথে বচসা বাধে বিক্ষোভকারীদের।
Agnipath: 'অগ্নিপথ' বয়কটের ডাক দিয়ে রেল অবরোধ ব্যারাকপুরে, পুলিশের সাথে বচসা বিক্ষোভকারীদের
ব্যারাকপুরে বিক্ষোভছবি - সোশ্যাল মিডিয়া

অগ্নিপথ প্রকল্প বয়কটের ডাক দিয়ে রেল অবরোধ ব্যারাকপুরে। সকাল ১০.৩০ টা থেকে উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর স্টেশনে রেল অবরোধ শুরু করেন বিক্ষোভকারীরা। ব্যাহত হয় শিয়ালদহ মেন লাইনের ট্রেন চলাচল।

এবার অগ্নিপথের বিরোধিতায় বেশকয়েকজন রেল অবরোধ করল ব্যারাকপুরে। স্থানীয় সূত্রে খবর, শনিবার সকাল ১০.৩০ নাগাদ বেশকিছু যুবক ব্যারাকপুরের ১৪ নম্বর রেলগেট অবরোধ করে। যার জেরে চরম ভোগান্তির শিকার হন নিত্য যাত্রীরা। বিক্ষোভকারীরা এদিন ডন বৈঠক করে প্রতিবাদ জানান। অবরোধ তুলতে আসলে পুলিশের সাথে বচসা বাধে বিক্ষোভকারীদের। সাড়ে ১১ টার দিকে অবরোধ তুলে দেয় রেলপুলিশ। অবরোধকারীদের মধ্যে বেশ কয়েকজনকে আটকও করা হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। তবে কোনো ট্রেন বাতিলের খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, শুক্রবার শিয়ালদহ-বনগাঁ শাখার ঠাকুরনগর স্টেশনে জাতীয় পতাকা হাতে নিয়ে অবরোধ শুরু করে সেনাবাহিনীতে চাকরি করতে ইচ্ছুক যুবকরা। তাঁদের অভিযোগ, প্রশিক্ষণ নিতেই যেখানে অনেক বছর সময় লেগে যায়, সেখানে মাত্র চার বছরের মেয়াদে কিভাবে চাকরি করবেন তাঁরা? চার বছর পর কী করবে তাঁরা?

কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্প ঘোষণা হওয়ার পর থেকেই অগ্নিগর্ভ হয়ে ওঠে দেশের একাধিক জায়গা। প্রকল্পের বিরোধিতা করে বিভিন্ন জায়গায় ভাঙচুর করে বিক্ষোভকারীরা। বেশকিছু দুরপাল্লার ট্রেনেও ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয় তারা। উল্লেখ্য, বিহার, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ, হরিয়ানা সহ একাধিক রাজ্যে বিক্ষোভ ধীরে ধীরে বিধ্বংসী রূপ নিচ্ছে।

ব্যারাকপুরে বিক্ষোভ
Agnipath Protest: দেশের সেবা করার সুবর্ণ সুযোগ - দেশজুড়ে বিক্ষোভের মাঝে দাবি রাজনাথ সিংয়ের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in