TMC-র প্রার্থীতালিকা নিয়ে বিক্ষোভ অব্যাহত - লুট করার সুযোগ না পেয়েই বিক্ষোভ, কটাক্ষ বিমান বসুর

তিনি বলেন, 'তৃণমূলের প্রার্থী হওয়ার কারণ, জিতে লুটেপুটে খাওয়া। তাই এত বিরোধ। প্রার্থী নিয়ে মতবিরোধ থাকতেই পারে, সেটা দলের মধ্যেই থাকা উচিত। সাধারণ মানুষ কেন তার জন্য ভুগবে!
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুফাইল ছবি সংগৃহীত
Published on

আগামী পুরসভা নির্বাচনে তৃণমূল গোটা রাজ্যের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। তারপর থেকে তৃণমূল কর্মীদের মধ্যে ক্ষোভ বিক্ষোভ বাড়তে থাকে। দলের অফিশিয়াল ওয়েবসাইটে প্রথমে যে তালিকা প্রকাশ করা হয়েছিল, তা ঠিক নয় বলে বাতিল করে দেওয়া হয়। তারপরও অসন্তোষ অব্যাহত।

কোথাও প্রার্থীর বিরুদ্ধে পোস্টার পড়েছে, কোথাও রাস্তা অবরোধ করা হচ্ছে। তৃণমূল ঝাড়গ্রাম পুরসভার ১৮টি ওয়ার্ডের জন্য দু'দফায় প্রার্থীতালিকা প্রকাশ করে। যথারীতি ওই জেলার পুরসভার বিভিন্ন ওয়ার্ডে তৃণমূল কর্মীদের বিক্ষোভের ধারা অব্যাহত থাকে।

তা নিয়ে এবার মুখ খুললেন বামফ্রন্ট চেয়ারম্যান তথা প্রবীণ সিপিআই(এম) নেতা বিমান বসু। রবিবার ঝাড়গ্রাম জেলায় সিপিআই(এম)-র জেলা সম্মেলনে এই ইস্যুতে শাসকদলকে কটাক্ষ করেন তিনি। জেলার বলাকা কমিউনিটি হলে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু ও সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র-সহ একাধিক বামফ্রন্ট নেতা।

সাংবাদিকদের সামনে তৃণমূলের প্রার্থী প্রসঙ্গ তুলে তিনি বলেন, 'তৃণমূলের প্রার্থী হওয়ার কারণ, জিতে লুটেপুটে খাওয়া। তাই এত বিরোধ। প্রার্থী নিয়ে মতবিরোধ থাকতেই পারে, সেটা দলের মধ্যেই থাকা উচিত। সাধারণ মানুষ কেন তার জন্য ভুগবে! টিকিট না পেয়ে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ অবরোধ করবে, আর সাধারণ মানুষকে তার ফল ভুগতে হবে। এটা অনুচিত। আপনি লুটেপুটে খাওয়ার সুযোগ পাচ্ছেন না বলে তাদের কেন ভোগাবেন। আপনি যখন লুটে খাবেন, তখন কি তাদের সঙ্গে নেন? মানুষের ভাবা উচিত এই লুটেরাদের পুনরায় পুরসভায় ভোট দিয়ে নির্বাচিত করা উচিত কিনা।

প্রসঙ্গত, তৃণমূল ঝাড়গ্রাম পুরসভার ১৮টা ওয়ার্ডের জন্য দু দফায় দুটি প্রার্থী তালিকা প্রকাশ করে। তারপরেও বিভিন্ন ওয়ার্ডে তৃণমূল কর্মীদের মধ্যে অসন্তোষ বাড়তে থাকে। শুধু তাই নয়, ঝাড়গ্রাম শহরে বিভিন্ন ওয়ার্ডে দলীয় প্রার্থীতালিকা দেখার পর পোস্টারিংও হয়। বিক্ষোভ মিছিল হয় প্রতিমন্ত্রীর বাড়ির সামনেও।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু
TMC: 'আজ আমরা কুকুরে পরিণত হয়েছি' - টিকিট না পেয়ে ফেসবুক লাইভে কেঁদে ভাসালেন তৃণমূল নেতা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in