অবিলম্বে বন্ধ করতে হবে বেসরকারি স্কুল, প্রয়োজনে অনলাইন ক্লাস, নির্দেশ রাজ্য সরকারের

বিকাশভবনে বেসরকারি স্কুল কর্তৃপক্ষ গুলির সাথের বৈঠকের পর রাজ্য সরকার তাদের নির্দেশ দেয় গরমের ছুটি এগিয়ে আনার জন্য। আরও বলা হয়, প্রয়োজনে অনলাইন মাধ্যমে পঠনপাঠন চালু রাখতে হবে।
অবিলম্বে বন্ধ করতে হবে বেসরকারি স্কুল, প্রয়োজনে অনলাইন ক্লাস, নির্দেশ রাজ্য সরকারের
ছবি - প্রতীকী

অতিরিক্ত তাপপ্রবাহের জেরে এই বছর রাজ্য সরকার গরমের ছুটি এগিয়ে আনার নির্দেশ দেয়। গত ২ মে থেকে রাজ্যের সবকটি সরকারি স্কুলে গরমের ছুটি পড়ে গেলেও বেশ কিছু বেসরকারি স্কুলে পঠনপাঠন চলছিল। এবার তাদের উপর সরকারি নির্দেশিকা জারি করল রাজ্য সরকার।

বিকাশভবনে বেসরকারি স্কুল কর্তৃপক্ষ গুলির সাথের বৈঠকের পর রাজ্য সরকার তাদের নির্দেশ দেয় গরমের ছুটি এগিয়ে আনার জন্য। আরও বলা হয়, প্রয়োজনে অনলাইন মাধ্যমে পঠনপাঠন চালু রাখতে হবে। মাঝে কিছুদিন বৃষ্টি হওয়ার ফলে তাপপ্রবাহ কিছুটা কমে, সেই সাথে বেসরকারি স্কুলে পুনরায় শুরু হয় অফলাইন পঠনপাঠন।

এই প্রসঙ্গে সাউথ পয়েন্ট স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণ দামানি বলেন, "আবহাওয়ার কিছুটা উন্নতি দেখে গত সোমবার থেকে দ্বিতীয় শ্রেণি থেকে একেবারে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য আবার স্কুলে এসে পড়াশোনা শুরু হয়েছে। তবে আজ থেকে আবারও অনলাইনেই পঠনপাঠন শুরু করা হল। যদিও এখনও কোনও সরকারি নির্দেশিকা আমাদের হাতে এসে পৌঁছয়নি।" তিনি আরও বলেন, "বিকাশভবনে বৈঠকের সময় বলা হয়েছে যে সরকারি নির্দেশিকা মেনেই বন্ধ রাখতে হবে স্কুল। প্রয়োজনে পঠন-পাঠন চালানো যাবে অনলাইনে। তাই সেই নির্দেশ মেনে আজ থেকে আমরা আবার অনলাইনে ফিরলাম। স্কুলের ছুটি পড়বে পূর্বনির্ধারিত গরমের ছুটির তারিখ থেকেই।"

এই প্রসঙ্গে, শ্রী শিক্ষায়তন স্কুলের এক অভিভাবক বলেন, "এখনও পর্যন্ত অফলাইনেই পঠন-পাঠন চলছে। আগামী ১২ মে একটি পরীক্ষা রয়েছে। সেই পরীক্ষা হয়েই স্কুলের গরমের ছুটি পড়বে। তবে আবার অনলাইনে পঠন-পাঠন শুরু হওয়ার কথা জানিয়ে স্কুলের তরফে এখনও কোনও নোটিশ দেওয়া হয়নি।’’

ছবি - প্রতীকী
কলকাতায় উদ্ধার বিপুল পরিমাণে ডলার, রিয়াল সহ বহু বিদেশী অর্থ, তদন্ত শুরু

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.