ফাইল চিত্র
ফাইল চিত্র

North 24 Pgs: ভাঙল বাম-কংগ্রেস জোট, পুরসভা নির্বাচনে এককভাবে লড়াই করার সিদ্ধান্ত বামফ্রন্টের

জেলা নেতৃত্ব জানিয়েছে, ২৫টি পুরসভায় মোট ৬৪৬টি আসনে সিপিআই(এম) ৪৯৩টি, সিপিআই ৫০টি, ফরওয়ার্ড ব্লক ৩২টি, আরএসপি ৯টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। বাকি ৬২টি আসনে বাম মনোভাবাপন্ন দলগুলি প্রার্থী দিতে পারে।

বাম-কংগ্রেস জোট ভাঙল উত্তর ২৪ পরগনা জেলায়। সেখানে ২৫টি পুরসভায় এবার এককভাবে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে বামেরা। সেইমতো প্রস্তুতি প্রায় শেষ তাদের। শরিক দলগুলির সঙ্গে আলোচনা হয়ে গিয়েছে। জেলার ২৫টি পুরসভার ভোটের আসন বণ্টন পর্বও মিটে গিয়েছে।

জেলা বামফ্রন্ট জানিয়েছে, ২৫টি পুরসভায় মোট ৬৪৬টি আসনে সিপিআই(এম) ৪৯৩টি, সিপিআই ৫০টি, ফরওয়ার্ড ব্লক ৩২টি, আরএসপি ৯টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে। বাকি ৬২টি আসনে বাম মনোভাবাপন্ন দলগুলি প্রার্থী দিতে পারবে। সেখানে তৃণমূল ও বিজেপি বিরোধী যে কেউ প্রতিদ্বন্দ্বিতা করুন না কেন, জেলা বামফ্রন্ট তাঁকে সমর্থন জানাবে।

এই বিষয়ে মঙ্গলবার বিকেলে বারাসতে সিপিআই(এম) জেলা পার্টি অফিসে সাংবাদিক সম্মেলনে বামফ্রন্টের আহ্বায়ক তথা সিপিআই(এম) নেতা মৃণাল চক্রবর্তী বলেন, 'আসন বণ্টন নিয়ে শরিক দলগুলির সঙ্গে বেশ কয়েকবার আলোচনা হয়েছে। ঐকমত্যের ভিত্তিতেই ২৫টি পুরসভায় ভোটের জন্য আসন বণ্টন হয়েছে। একদিকে তরুণ প্রজন্মকে গুরুত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে জোর দেওয়া হয়েছে মহিলা প্রার্থীর বিষয়েও। কয়েক দিনের মধ্যেই ৬৪৬টি আসনে প্রার্থী ঘোষণা করা হবে।'

বামেদের প্রার্থী তালিকায় গুরুত্ব পাবেন রেড ভলান্টিয়ার্সরা, এমন ইঙ্গিত আগেই মিলেছিল। মৃণাল চক্রবর্তী বলেন, 'প্রাকৃতিক দুর্যোগ আমফান থেকে শুরু করে করোনা পরিস্থিতিতে যে ভাবে রেড ভলান্টিয়ারের সদস্যরা আক্রান্তদের পাশে দাঁড়িয়েছে, তা অনবদ্য। তাই পুরভোটে প্রায় ১৫ শতাংশ আসনে নতুন প্রজন্মকে প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংরক্ষিত আসন ছাড়াও অতিরিক্ত ৬ শতাংশ আসনে মহিলাদের প্রার্থী করারও ভাবনাচিন্তা রয়েছে।'

ফাঁকা আসনগুলিতে বাম মনোভাবাপন্ন যেকোনও দলকে সমর্থন জানানো হবে বলে জানান।

ফাইল চিত্র
Malda: হচ্ছে না বাম-কংগ্রেস জোট, পুরসভা নির্বাচনে একা লড়বে CPIM

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in